1. admin@dailysangbadpatro.com : admin :
শনিবার, ২৫ মার্চ ২০২৩, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
খুলনায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন দিগন্তর সম্পাদক শাহবাজ জামান সাংবাদিক রিপন হাসানকে প্রাণনাশের হুমকি; সাংবাদিক ঐক্যজোটের নিন্দা আজ মহিমান্বিত রজনী পবিত্র শবেবরাত খুলনায় স্কুলছাত্রীকে ধষর্ণের দায়ে ধর্ষকের যাবজ্জীবন আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার পক্ষ থেকে খুলনায় শহীদদের প্রতি শ্রদ্ধা তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্প: নিহত ২৩ হাজার ৭০০ খুলনায় স্কুলছাত্রকে খুন, ৫ ছাত্র আটক খুলনার ডুমুরিয়া বাসস্ট্যান্ড পাঞ্জেগানা মসজিদের ভিতর থেকে ২ লক্ষ টাকার মোবাইল চুরি স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রধান হাতিয়ার ডিজিটাল সংযোগ: প্রধানমন্ত্রী

সাংবাদিক রিপন হাসানকে প্রাণনাশের হুমকি; সাংবাদিক ঐক্যজোটের নিন্দা

  • আপডেট সময় : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৭১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।।সাংবাদিক রিপন হাসানকে প্রাণনাশের হুমকিতে সাংবাদিক ঐক্যজোটের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, ছাত্রদলের একনিষ্ঠ কর্মী থেকে গত চার বছর পূর্বে আ.লীগে যোগদান করেন মেহেরপুর জেলার গাংনী উপজেলার ধানখোলা ১নং ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি আবুল কাশেমের ছেলে জাকারিয়া ওরফে জিকরিয়া।ভোল পাল্টে দল পরিবর্তন করে এলাকায় সে তৈরী করে নিজস্ব ক্যাডার ও পেটুয়া বাহিনী।এলাকায় ত্রাস ও তার একচ্ছত্র আধিপত্যে এবং অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী থেকে শুরু করে স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দ।জেলা আ.লীগের নেতৃবৃন্দের নাম ভাঙিয়ে সে জমি দখল, চাঁদাবাজী ও মাদকাসক্তদের ভয়ভিতি দেখিয়ে মোটা অঙ্কের টাকা আদায় করে।অভিযোগ আছে প্রতিবন্ধীর জমি দখল করেও তার ভাইদের পাইয়ে দেওয়ার।

জিকরিয়ার বিরুদ্ধে এমন সব অভিযোগের ভিত্তিতে শুক্রবার (১০ মার্চ) সরেজমিন রিপোর্ট করতে যায় “বাংলাদেশ সকালের” প্রতিবেদক রিপন হাসান সহ আরো কয়েকজন সাংবাদিক।এসময় জিকরিয়া ওরফে জিরিয়ার গ্রাম গাঁড়াডোবা গেলে বেরিয়ে আসে অভিযোগের সত্যতা।

আওয়ামী লীগের স্থানীয় প্রবীণ নেতা আবুল কাশেম (৬৫) বলেন, এই জিকরিয়া আওয়ামীলীগে অনুপ্রবেশ করে বছর চারেক আগে।তার আগে সে বিএনপি যুবদলের ধানখোলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড এর সাধারণ সম্পাদক ও তার পিতা আবুল কাশেম একই ওয়ার্ডের বিএনপির সহ-সভাপতি হিসাবে চলমান নেতৃত্বে আছেন।

গাঁড়াডোবা গ্রামের প্রতিবন্ধী আ. মানান (২৫) বলেন, জিকরিয়া আমার জমি দখল করতে আসে।বাড়ির জায়গা দখল নিয়ে মান্নান বলেন, আমার বড় ভাই আক্তার ও মনোয়ার এর সাথে জিকরিয়া জোর করে ৬০ হাজার টাকা ধরিয়ে দিতে চাইলে আমি না নিলে বলে তোকে পুলিশ দিয়ে ধরিয়ে দিবো, তোকে কোর্টে তুলবো এবং তোকে খুন করবো।

বাংলাদেশ সকালের প্রতিবেদক রিপন হাসান তথ্য সংগ্রহ শেষে বাড়ি ফিরলে মুঠো ফোনে কল আসে,পরিচয় দিয়ে বলে আমি জিকরিয়া।বেশি চুলকালে প্রেস ক্লাবের সভাপতি মন্টুকে চিনিস আমার বড় ভাই,ওকে ফোন করে তোর গুষ্টি উদ্ধার করে দেবো, সেই সাথে বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আমার দুলাভাই, তোকে গুম করে ফেলতে সময় লাগবেনা।বাড়াবাড়ি করলে আমি তোকে বাঁচতে দেবোনা বলে হুমকি প্রদান করে।হুমকি প্রদানকারী জাকারিয়া ওরফে জিকরিয়ার মুঠোফোন নাম্বার ০১৭২১৩৯৩৬৫২, এই নম্বর থেকে ফোন করে হুমকি দেয়া হয়েছে বলে জানিয়েছেন রিপন।

এদিকে সাংবাদিক রিপন হাসানকে দুর্ধর্ষ এই কথিত নেতা জিরিয়ার প্রাণনাশের হুমকির প্রেক্ষিতে গাংনী থানায়ন একটি সাধারণ ডায়েরি করা হয়েছে, যার নং- ৪৫০, তারিখ ১১/০৩/২০২৩ইং।

সাংবাদিক রিপন হাসানকে প্রাণনাশের হুমকির ঘটনায় উক্ত হীন ঘটনা উদ্বেগ,তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক ঐক্যজোট খুলনা জেলা শাখার সভাপতি সাধারন সম্পাদক সহ জেলা নেতৃবৃন্দ। তারা অবিলম্বে দোষী ব্যাক্তিকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানিয়েছেন।অন্যথায় সকল সাংবাদিককে একসাথে নিয়ে বৃহত্তম আন্দোলন গড়ে তোল হবে বলে হুঁশিয়ারি দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD