1. admin@dailysangbadpatro.com : admin :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:১০ অপরাহ্ন

সাংবাদিক আবুল হাসানের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, মামুনসহ ৬ জনের বিরুদ্ধে সাইবার মামলা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৬২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃবরগুনার তালতলীতে সাংবাদিক আবুল হাসানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) অপপ্রচারকারী মামুন তালুকদারসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)(৩), ২৯(১), ৩১(২)(৩), ৩৫(২) ধারায় মামলা দায়ের করেন সাংবাদিক আবুল হাসান। আজ বৃহস্পতিবার (৩রা নভেম্বর) সাংবাদিক আবুল হাসান মামলার বিষয় নিশ্চিত করেন।

জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর (শুক্রবার) আবুল হাসান ও তার মামা তাদের নিজস্ব দোকান সংস্কার করতে গেলে রাসেল মুসল্লী অহেতুক তর্ক ও বাধা সৃষ্টি করলে সেখানে হতাহতের ঘটনা ঘটে। সে ঘটনার ৫ দিন পরে ১৪ সেপ্টেম্বর (বুধবার) হেলেঞ্চাবাড়িয়া গ্রামের মানুম তালুকদার শক্রবারের ধারনকৃত ভিডিও আপলোড করে। এবং সেখানে (ফেসবুকে) সাংবাদিক আবুল হাসানকে চাঁদাবাজ ও অপ-সাংবাদিক বলা হয়। এবং অন্যান্য আসামিরা ওই পোস্ট (ভিডিও) শেয়ার করে এবং বাজে মন্ত্যাব্য করে। বাজে মন্ত্যাব্যকারী উপজেলার কড়ইবাড়িয়া ইউপির হেলেঞ্চাবাড়িয়া গ্রামের রফিক হাওলাদারের ছেলে বাইজিদ (২৫), মন্ঠু শিকদারের ছেলে ফয়সাল শিকদার (৩০), বাজে মন্ত্যাব্য ও ট্যাগকারী মোতালিব শিকদারের ছেলে আবির শিকদার ওরুফে সবুজ (২৮), পোস্ট আপলোড ও মন্ত্যাব্যকারী বড়বগী ইউপির ভাইজোড়া এলাকার আ.রহিমের ছেলে ইমরান জিয়া (২৫), আমতলী উপজেলার আরপাঙ্গাশিয়া ইউপির চরকগাছিয়া গ্রামের মৃত্যু আ.রশিদ মোল্লার ছেলে মিঝান মোল্লা সহ আরো ৪-৫ জনকে অজ্ঞত রাখা হয়।

সাংবাদিক আবুল হাসান বলেন, পটুয়াখালী র‍্যাব ৮ এর সদস্যরা ডাকাতি মামলার সাজা প্রাপ্ত আসামী গ্রেপ্তার করে আমায় সংবাদ প্রকাশের জন্য বলে এবং গ্রেপ্তারের ছবি সহ তাকে গ্রেপ্তারের বিস্তারিত আমায় ই-মেইল করে। ওই সংবাদ শেয়ার করে আমার বিরুদ্ধে ফেসবুকে বাজে মন্ত্যাব্য ও অপ-প্রচার করায় বরিশাল সাইবার ট্রাইবুনালে (ক্রাইম) মামলা করেছি। এছাড়াও মামুন তালুকদার সহ অন্যান্য আসামীরা আমার বিরুদ্ধে ফেসবুকে অপ-প্রচার করায় তাদের বিরুদ্ধে মামলা করেছি।

সাংবাদিক আবুল হাসান ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক দিগন্তর পত্রিকার নিজস্ব প্রতিবেদক এবং বরগুনা থেকে প্রকাশিত (স্থানীয়) স্বধীন বানী পত্রিকার তালতলী প্রতিনিধি, তালতলী সাংবাদিক ঐক্যজোটের সভাপতি, ইসলামী ব্লাড ফাউন্ডেশনের আহ্বায়ক, আন্তরজাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার জেলা সদস্য, সানমুন শিল্পী গোষ্ঠির সিনিয়র সংগীত শিল্পী ও বরগুনা কেওড়াবুনিয়া আলিয়া মাদ্রাসার সাবেক ভি.পি. সহ একাধিক সামাজিক ও মানবিক সংগঠনের সাথে জড়িত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD