1. admin@dailysangbadpatro.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

খুলনায় বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের ২ নেতা গুলিবিদ্ধ

  • আপডেট সময় : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:খুলনা মহানগরীর ৭নং ওয়ার্ড বিএনপি আহ্বায়ক ও বিএল কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি রিয়াজ শাহেদ ও ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলনেতা রফিকুল ইসলাম রফিককে গুলি করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ৯টার দিকে খুলনা বিএল কলেজের দ্বিতীয় গেট এলাকায় দুর্বৃত্তরা তাদের হত্যার উদ্দেশ্যে গুলি করে। গুলিবিদ্ধ দু’জন খুলনা মেডিকেল কলেজ হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, দুর্বৃত্তদের ছোড়া গুলি রিয়াজ শাহেদের হাতে মাথায় ও রফিকের পিঠে বিদ্ধ হয়েছে। দলীয় সুত্র জানায়, দৌলতপুর থেকে বিএনপি নেতা রিয়াজ শাহেদ ও রফিক মোটর সাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। তারা বিএল কলেজের ২নং গেট সংলগ্ন এলাকায় আসলে পেছন দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেল থেকে দুর্বৃত্তরা তাদেরকে গুলি করে পালিয়ে যায়।

গুলিবিদ্ধের খবর পেয়ে মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ হাসপাতালে যান এবং আহতদের খোঁজখবর নেন। এদিকে খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ এক বিবৃতিতে বিএনপির নেতা রিয়াজ সাহেদ ও রফিককে হত্যাপ্রচেষ্টার ঘটনায় গভীর উদ্বেগ নিন্দা জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) প্রদত্ত বিবৃতিতে উল্লেখ করেন বিনাভোটে নির্বাচিত সরকার বিরোধী শিবিরকে নিশ্চিহ্ন করার মানসে হত্যা গুমের ধারাবাহিকতায় এ ঘটনা ঘটেছে। 

বিবৃতিদাতারা হলেন, মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও খুলনা-৩ আসনের ধানের শীষের কান্ডারী রকিবুল ইসলাম বকুল, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, সিনিয়র যুগ্ম আহবায়ক মো. তারিকুল ইসলাম জহীর, যুগ্ম আহবায়ক কাজী মো. রাশেদ, স ম আব্দুর রহমান, সৈয়দা রেহানা ঈসা, এ্যাড. নুরুল হাসান রুবা, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ প্রমুখ।

অপরদিকে বিএনপি নেতা রিয়াজ শাহেদ ও স্বেস্বেচ্ছাসেবক দল সদস্য রফিকুল ইসলাম অজ্ঞাত সন্ত্রাসীদের গুলিতে আহত হওয়ায় তিব্র প্রতিবাদ নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দ। বিবৃতি দাতাগণ নগর স্বেচ্ছাসেবক দল সভাপতি একরামুল হক হেলাল, সাধারণ সম্পাদক ফারুক হিলটন, শফিকুল ইসলাম শাহীন, ইউসুফ মোল্যা,মুনতাসির আল মামুন,হেলাল ফরাজি,নাসির উদ্দিন,খাইরুজ্জামান সজিব,সাইফুল ইসলাম মল্লিক, জাহিদুল ইসলাম, মহিদুল ইসলাম,কামরুল ইসলাম প্রমুখ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন বতর্মান ফ্যাসিস্ট আওয়ামী সরকারের শাসন আমলে আইন শৃঙ্খলার চরম অবনতি ঘটেছে।তারই ধারাবাহিকতায় খুলনা সহ সারা বাংলাদেশে বিএনপি নেতা কর্মিদের উপর হামলা করা হচ্ছে।নেতৃবৃন্দ অবিলম্বে রিয়াজ শাহেদ ও রফিকুল ইসলামের উপর হামলাকারীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD