1. admin@dailysangbadpatro.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৭ পূর্বাহ্ন

মোনাফেকি থেকে বের হয়ে এলে দেশের অগ্রযাত্রা আরও তাড়াতাড়ি হবে’

  • আপডেট সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৩৩ বার পঠিত

 

মোনাফেকি থেকে বের হয়ে এলে দেশের অগ্রযাত্রা আরও তাড়াতাড়ি হবে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।

তিনি বলেছেন, আমাদের মুখের কথা ও অন্তরের কথা যেন এক হয়। এটা যদি ঠিক না করি তাহলে আমরা এগোতে পারবো না। মুখে বলবো, আমরা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। পরে যদি আমরা ঘুস খাই, চুরি করি, তাহলে আমরা বিশ্বাসী হলাম না। এই বেইমানি বা মোনাফেকি থেকে আমরা যদি বের হয়ে আসি তাহলে এ দেশের অগ্রযাত্রা আরও বেশি তাড়াতাড়ি হবে।

সোমবার (৮ আগস্ট) বিকেলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। রাজধানীর টেকনিক্যাল মোড়ের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এ অনুষ্ঠানের আয়োজন করে জনশক্তি কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)।

মন্ত্রী বলেন, প্রায় চার বছর বন্ধ থাকার পর মালয়েশিয়ায় আবারও বাংলাদেশ থেকে কর্মী পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে। প্রথম ব্যাচের ৫৩ জন দেশটিতে যাবেন। শ্রমবাজার খুলে দেওয়ার ব্যবস্থা করেছি। আমরা একটা উদাহরণ সৃষ্টি করেছি। আগে তিন লাখ, চার লাখ, পাঁচ লাখ টাকা খরচ করে মানুষ যেতো। আমাদের ইচ্ছা ও প্রচেষ্টায় এটা কমে এসেছে।

 

ইমরান আহমেদ বলেন, ১২৫ জন এখন মালয়েশিয়া যেতে প্রস্তুত আছে। যেহেতু পথ খুলেছে দ্রুত এর সংখ্যা আরও বাড়বে।

এ সময় মালয়েশিয়া নেওয়ার কথা বলে বেশি টাকা নিচ্ছে এমন দালাল বা প্রতিষ্ঠান সম্পর্কে তথ্য দিতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে আমাদের পারিবারিক সখ্যতা ছিল। বঙ্গবন্ধুর সাফল্যের পেছনে বঙ্গমাতার অবদান অনস্বীকার্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রবাসী মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল কাদের, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম আমিন ও বিএমইটির কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD