1. admin@dailysangbadpatro.com : admin :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:২৭ অপরাহ্ন

ভারী বৃষ্টিতে সিলেটে ফের বেড়েছে নদ-নদীর পানি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৩৯ বার পঠিত

জেলা প্রতিনিধি :ভারী বৃষ্টিতে সিলেটের সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানির উচ্চতা বেড়েছে। তবে এই নদীর সিলেট পয়েন্টে পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে কুশিয়ারা নদীর আমলশিদ পয়েন্টে পানি আগের চেয়ে কিছুটা কমেছে।

এই নদীর শেওলা ও ফেঞ্চুগঞ্জ অংশে পানিসীমা স্থির রয়েছে। সিলেট পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, এখনো সুরমা নদীর একটি এবং কুশিয়ারা নদীর চারটি পয়েন্ট পানি বিপৎসীমার ওপর দিয়ে বইছে।

সূত্র জানায়, সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানি গতকালের চেয়ে বুধবার (২৯ জুন) শূন্য দশমিক ২৯ সেন্টিমিটার বেড়েছে। এই পয়েন্টে মঙ্গলবার সন্ধ্যায় পানির উচ্চতা ছিল ১৩ দশমিক ৩৫ সেন্টিমিটার। বুধবার বেলা ১২টায় পানির উচ্চতা বেড়ে দাঁড়িয়েছে ১৩ দশমিক ৬৪ সেন্টিমিটারে।

তবে এই নদীর সিলেট অংশে পানি বিপৎসীমার নিচে নেমেছে। অন্যদিকে কুশিয়ারা নদীর আমলশিদ অংশে পানি মঙ্গলবারের চেয়ে কিছুটা কমেছে। তবে এই নদীর শেওলা ও ফেঞ্চুগঞ্জ অংশে পানিসীমা স্থির রয়েছে। এ ছাড়া লুভা ও সারি নদের পানি মঙ্গলবারের চেয়ে আজ অনেকটাই কমেছে।

এদিকে গত মঙ্গলবার রাতভর সিলেটে ভারী বৃষ্টি হয়েছে। এর আগে সোমবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়েছিল। মাঝে বিরতি দিয়ে মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হয়।

সকালে নগরের বিভিন্ন এলাকা ও সড়ক ঘুরে দেখা গেছে, বৃষ্টির কারণে নগরের তালতলা, জামতলা, মির্জাজাঙ্গাল, লালা দিঘীর পাড় ও শেখঘাট এলাকায় সড়ক-মহল্লায় পানি জমেছে।

এদিকে জেলার সদর, বিয়ানীবাজার, জকিগঞ্জ, বালাগঞ্জ, বিশ্বনাথ, কোম্পানিগঞ্জ, কানাইঘাট, জৈন্তাপুর, গোয়াইনঘাট, ফেঞ্চুগঞ্জ ও ওসমানীনগর উপজেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। এসব উপজেলার বানভাসি মানুষেরা জানান, পানি আগের চেয়ে অনেকটাই কমেছে। তবে মানুষের দুর্ভোগ কমেনি।

সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ বলেন, রাতের বৃষ্টির কারণে নদ-নদীর পানি কিছুটা বেড়েছে। তবে বৃষ্টি কমে যাওয়ায় শঙ্কার তেমন কারণ নেই। পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টি হলে পানি বাড়ার আশঙ্কা আছে। অন্যদিকে সুনামগঞ্জে পানি বেশি থাকায় সিলেট থেকে পানি ধীরগতিতে নামছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD