1. admin@dailysangbadpatro.com : admin :
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:০৪ অপরাহ্ন

প্রমোট বাংলাদেশ একটি সুনামধন্য সেচ্ছাসেবী সংগঠন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৪২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে সেচ্ছাসেবী সংগঠনের ভূমিকা কম বেসি প্রজেটিভ। তারা প্রত্যেকেই মানুষের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হয়ে সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছেন। অপরদিকে করোনাভাইরাস পরিস্থিতিতে অনেক সংগঠনকে নিরব ভূমিকায় থাকতে দেখা গেছে। একটি জরিপ অনুযায়ী জানাযায় মহামারী করোনার সময়ে সমগ্র বাংলাদেশে হতে হাতে গোনা কয়েকটি সেচ্ছাসেবী সংগঠন কাজ করেছে। এসকল সংগঠনের মধ্যে সুনাম বয়ে এনেছে কয়েকটি সংস্থা।প্রমোট এদের মধ্যে অন্যতম একটি সংগঠন।

Exif_JPEG_420

করোনা কালীন সময়ে তারা যেমন জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করেছেন ঠিক অনুরুপ পাশে দাঁড়িয়েছেন অসহায় মানুষদের। এই সংগঠনটি কাজ করেছে বাংলাদেশের সুনামধন্য কয়েকটি সেচ্ছাসেবী সংগঠনদের সাথেও। তাদের দেয়া উপহার সামগ্রী প্রমোট সেচ্ছাসেবীরা পৌছে দিয়েছে প্রকৃত প্রাপ্যদের মাঝে। নিজেরা এবং উপদেষ্টাদের সহযোগীতায় ফান্ড গঠন করে সাহায্য করছেন হাজার হাজার অসহায় মানুষকে। ঈদের সময় অসহায় মানুষদের দিয়েছেন ঈদের খাদ্য সামগ্রী এবং নতুন পোশাক।

এছাড়া ‘প্রমোট’ রক্ত দানের মত মহৎ কাজের সাথেও জোটবদ্ধভাবে কাজ করছেন।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ করেছে শত শত ফলজ এবং ঔষধি গাছ। করোনা ভাইরাস পরিস্থিতিতে তারা অসচেতন মানুষদেরকে সচেতনতা বৃদ্ধি করাসহ, সাবান, মাস্ক, ব্লীচিং পাউডারসহ প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেছেন।

বাংলাদেশের মানুষের ভালবাসা ও বিশ্বাসের একটি নাম এখন প্রমোট বাংলাদেশ। তাদের রয়েছে গর্ব করার মত একটি সুদক্ষ টিম। যারা কাজ করছেন নিজের সেরাটা দিয়ে, শুধুমাত্র মানুষের উপকার ও দেশের মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে। বিভিন্ন মেলা ও দিবসে তারা ফ্রি রক্তদান, ফ্রি ব্লাডগ্রুপ পরীক্ষা, ফ্রি ডায়বেটিস মাপা, বিভিন্ন সময়ে সচেতনার লিফলেট বিতরণ, বিভিন্ন দিবসের গুরুত্ব, স্বাস্থ্য বিষয়ক পরামর্শ, উপজেলার গুরুত্বপূর্ণ তথ্য ও প্রতিষ্ঠান পরিচিতিসহ নানা প্রকার সেচ্ছাসেবী কাজ করছে প্রমোট বাংলাদেশ।

বিভিন্ন সময়ে তারা একত্রে নানা পরামর্শ করে বিভিন্ন আয়োজন করে থাকে। তাদের সম্মানিত উপদেষ্টার মধ্যে রয়েছে শেখ মোস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম তালুকদার, এনামুল হক প্রমুখ। সংগঠন এর সভাপতি জনাব শাহবাজ খান এর সার্বিক তত্বাবধানে সঞ্জীব দত্ত সঞ্জু, আরিফা খাতুন, শাকিবুর রহমান, সাদিয়া খাতুন, নজরুল ইসলাম নবী,আউয়াল শিকদার, নুরুল ইসলাম বিপ্লব, ইন্দ্রজীত, নুপুর খান, এইচ এম সোহেল,বচ্চু শিকদার, আরিফ হোসেন এবং মাহিন খান সহ সংগঠনের রয়েছে একঝাঁক সেচ্ছাসেবী।

যারা নতুন কোন ইভেন্ট করার পূর্বে সকলে একত্রিত হয়ে বুদ্ধি ও পরামর্শ করে কাজ করে যাচ্ছে।

প্রমোট বাংলাদেশ (সেচ্ছাসেবী সংস্থা)’র’ রয়েছে তিন বছর মেয়াদের একটি কার্যকরি কমিটি। কমিটির বিভিন্ন পদে দক্ষতার সহিত দায়িত্ব পালন করছেন বিথী আক্তার, ইমা খান, রমজান শেখ, বিলকিস বেগম, সাগর ফকির রকি, আবু সালাম, মোঃ সবুজ মন্ডল, সুমন হোসেন, ইমরান হোসেন, মোঃ আল-ইমরান, মোঃ সাব্বির হোসেন, নাজমুল হোসেন,প্রমুখ। শপথ গ্রহণের মাধ্যমে তারা দায়িত্ব গ্রহণ করেন দেশের মানুষের কল্যাণে কাজ করার ব্রত নিয়ে।

প্রমোট বাংলাদেশ সকল সদস্যদের মনকে সদা প্রফুল্ল রাখার জন্য তারা মাঝে মাঝে প্রকৃতির কোন সুন্দরতম স্থানে মিলনমেলার আয়োজন করে থাকে।

বিপদে আপদে তারা একে অপরের পাশে দাঁড়ায়। সুন্দর বসবাসযোগ্য একটি পৃথিবী গড়তে তাঁরা বদ্ধপরিকর। বড়দের প্রতি শ্রদ্ধা ও ছোটদের প্রতি ভালবাসায় তাদের আচার-আচরণের অন্যতম একটি গুন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD