1. admin@dailysangbadpatro.com : admin :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:০৪ অপরাহ্ন

আরও বন্যা হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৬৭ বার পঠিত

একুশের আলো ডেস্ক : সামনে আরও একটি বন্যা হতে পারে। এমন আশঙ্কা থেকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকা ও পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে এমন নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠক শেষে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এমন তথ্য জানান।

সচিব বলেন, বর্তমানে যে বন্যাটা হচ্ছে এটা আসলে ম্যানেজ করার বাইরে ছিল। পানিটা এমনভাবে আসছে যে কাউকে আগাম তৈরি হওয়ার সুযোগ দেয়নি। কিন্তু সরকার খুব সহজে এবং দ্রুত ম্যানেজ করার কারণে ম্যাসিভ কোনো ক্ষতি হয়নি। আর্মি, নেভিকে কাজে লাগানো সবচেয়ে ভালো হয়েছে। মানুষও এবার ধৈর্য ধরেছে।

সচিব বলেন, এমন পরিস্থিতিতে কাউকে এখনই সন্তুষ্ট না হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, এখন সবাইকে সতর্ক থাকতে হবে। ভবিষ্যতে সবাইকে এ ধরনের দুর্যোগ নিয়ে প্রস্তুত থাকতে হবে। যেখানে বন্যার পানি নেমে গেছে সেসব জায়গায় ওষুধ ছিটানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা উল্লেখ করে সচিব আরও বলেন, আরেকটা বন্যা হওয়ার আশঙ্কা করে প্রধানমন্ত্রী কৃষিমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন যাতে সামনের দিনগুলোতে ভাসমান বীজতলা করা হয়। এছাড়া বন্যাপ্রবণ এলাকায় কোনো ধরনের রাস্তা বা সড়ক নির্মাণ না করে উড়াল সড়ক বা এলিভেটেড এক্সপ্রেসওয়ে করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD