1. admin@dailysangbadpatro.com : admin :
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০২:৪২ অপরাহ্ন

আশ্রয়কেন্দ্রে জন্ম নেওয়া শিশুর নাম প্লাবন রাখলেন প্রধানমন্ত্রী

  • আপডেট সময় : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ২১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : বন্যায় বসতঘরে কোমর পানি। রক্ষা পেতে অন্তঃসত্ত্বা স্ত্রী জমিলাকে নিয়ে স্বামী সুমন মিয়া জেলা প্রশাসকের কার্যলয়ে আশ্রয় নেন। গতকাল শনিবার দুপুর ২টায় জমিলার কোল আলো করে জন্ম নেয় ছেলে সন্তান। এই খবর সুনামগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী কাছে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নাম রাখেন প্লাবন। পরে আশ্রয় কেন্দ্রে জন্ম নেওয়া প্লাবনের পরিবারকে সব ধরনের সহায়তা দেওয়ার নির্দেশ দেন তিনি।

সুনামগঞ্জের জেলা প্রশাসক বলেন, ‘বন্যার কারণে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া সুমন-জমিলা দম্পতির ছেলে সন্তান হলে সেই তথ্য প্রধানমন্ত্রীকে জানাই। মানবিক প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে রেসপন্স করে জমিলার ছেলের নাম রাখেন প্লাবন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসক আজ রোববার সকালেই জমিলা ও প্লাবনকে নতুন কাপড়, বিছানাপত্র ও নগদ টাকা দেন।

এর আগে সুনামগঞ্জ শহরতলির মল্লিকপুরের বাড়ির সামনে কোমর সমান পানিতে দাঁড়িয়ে প্রসব বেদনায় চিৎকার করছিলেন জমিলা বেগম। অসহায় স্বামী মো. সুমন মিয়া একটি নৌকার জন্য যাকেই পাচ্ছিলেন, তার কাছেই সহযোগিতা চাচ্ছিলেন। কোথায় স্ত্রীকে নিয়ে যাবেন জানেন না। একপর্যায়ে এই সংবাদ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের কাছে এসে পৌঁছায়। পরে তিনি ও অতিরিক্ত জেলা প্রশাসক অসীম চন্দ্র বণিক হাতে বাওয়া ছোট বারকি নৌকা নিয়ে জমিলার বাড়ির সামনে গিয়ে তাঁর বড় বোন ও স্বামী সুমন মিয়াকে নিয়ে কার্যালয়ে চলে আসেন।

তাৎক্ষণিক চেষ্টায় ডাক্তার মেলেনি। অবশেষে বেলা ২টায় জমিলা ছেলে সন্তান প্রসব করেন। জমিলা ও তাঁর সন্তান প্লাবন সুস্থ রয়েছে।

জমিলার স্বামী সুমন বলেন, ‘আমার সন্তানের নাম রেখেছেন প্রধানমন্ত্রী। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। তিনি আমাদের সব ব্যবস্থা করে দিয়েছেন। আমি ও আমার পরিবার প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD