1. admin@dailysangbadpatro.com : admin :
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

  • আপডেট সময় : শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ২২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক ;নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। রায়হান আলী (১৯) নামে গ্রেফতার ওই তরুণ নীলফামারীর জলঢাকার পশ্চিম খুটামারার বাসিন্দা।

এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও দুইটি সিমকার্ড জব্দ করা হয়।

শুক্রবার (১০ জুন) অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নীলফামারী জেলার জলঢাকা থানাধীন খুটামারা মৌলবীবাজার এলাকার থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার রায়হান আলী আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্য ও সমর্থক। তিনি ও তার সহযোগীরা দেশ থেকে চলমান গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোনো মূল্যে কথিত খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিলেন। অনলাইনে তার সহযোগীদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে জিহাদ এবং রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করতেন তিনি। রায়হান ও তার সহযোগীরা ফেসবুক আইডি, মেসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিলেন বলেও জানান পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

তিনি আরও বলেন, গ্রেফতার রায়হানের ব্যবহৃত মোবাইল ফোনে বাংলাদেশ সরকার বিরোধী ষড়যন্ত্র সংক্রান্ত বিভিন্ন লিংক পাওয়া গেছে। এর মধ্যে তথাকথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে সশস্ত্র জিহাদের উস্কানিমূলক বিস্তারিত আলোচনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দৈনিক একুশের আলো ©
Theme Customized By Theme Park BD