Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন প্রবাস সংবাদ বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

নতুন বছরে আগে নিবন্ধন, তারপর নিউজ পোর্টাল চালু!

একুুুশের আলো ডেস্ক : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী বছর থেকে অনলাইন নিউজ পোর্টাল আগে নিবন্ধন করতে হবে, তারপর চালু করা যা‌বে।

বুধবার (৬ অক্টোবর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আ‌য়ো‌জিত সংলাপে তিনি এ কথা ব‌লেন।

হাছান মাহমুদ বলেন, পত্রিকা প্রকাশ করতে হলে প্রথমে ডিক্লারেশন নিতে হয়, এছাড়া কেউ পত্রিকা প্রকাশ করতে পারে না। অনলাইনের ক্ষেত্রেও তা হওয়া সমীচীন। সুতরাং আমরা অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া মোটামুটি একটা পর্যায়ে নিয়ে যাবো।

তিনি বলেন, আমরা আলোচনা করেছি, আগামী বছর থেকে কোনও অনলাইন আত্মপ্রকাশ করার আগেই রেজিস্ট্রেশন নিতে হবে। তাহলে এখানে একটা শৃঙ্খলা আসবে।

মন্ত্রী আরও বলেন, আপাতত এটা (চালুর পর নিবন্ধন দেওয়া) রেখেছি এজন্য যে, অনেকগুলো অনলাইন চালু আছে। আমরা রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু করেছি অনেক পরে। যেসব পত্রিকা নিয়মিত প্রকাশ করা হয় না সেসব পত্রিকা বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশের বিজ্ঞাপন বিদেশি টিভিতে সম্প্রচার বন্ধ করা হ‌য়ে‌ছে জা‌নি‌য়ে হাছান মাহমুদ বলেন, ক্লিনফিডের জন্য দুই বছর আগে বলা হয়েছিল, এরপর সবার সঙ্গে বৈঠক করে ক্লিনফিড বাস্তবায়নের সময় ঠিক করা হয়। অপারেটররা এখন বলছে তারা (বিদেশি টিভি চ্যানেল) ক্লিনফিড পাঠাবে। যখন ক্লিনফিড পাঠাবে তখন থেকে সম্প্রচার শুরু হবে। অনেক টিভি চ্যানেল এখন ক্লিনফিডসহ বাংলাদেশে সম্প্রচার হচ্ছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, এক সময় টিভির সিরিয়াল মানা হতো না। টিভি কর্তৃপক্ষকে এ জন্য নানা ধরনের দেন দরবার করতে হতো, কেবল অপারেটরদের দ্বারে দ্বারে ঘুরতে হতো। কেবল অপারেটররা কারোটা উপরে তুলতেন, আবার কারোটা নিচে নামাতেন। এখন সম্প্রচারে আসার সময় অনুযায়ী টিভি চ্যানেলের ক্রম করে দেওয়া হয়েছে।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর ‌মিয়া উপ‌স্থিত ছি‌লেন।

Related posts

বাসে তিন গুণ ভাড়া আদায়, নিষেধাজ্ঞার দিনেও রাজধানীতে তীব্র যানজট

admin

সচিবালয়ের পিয়নরাও আমাদের দাম দেন না: এমপি নাজিম

admin

এবার লক্ষ্মীপুরে ৬ ছাত্রের চুল কেটে দিলেন শিক্ষক!

admin

Leave a Comment

Translate »