Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন প্রবাস সংবাদ বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

পাথরঘাটায় স্কুলের জমিতে ঘর তুলে দখলের চেষ্টা

মোঃ রাব্বি পাথরঘাটা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা চরদুয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিতে ঘর তুলে দখলে নেয়ার চেষ্টা চালাচ্ছে স্থানীয় কতিপয় ভূমিখেকো। শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা গেছে এই চিত্র। জানা গেছে চরদুয়ানীর স্থানীয় আতিকুর রহমান লাবু ও মঞ্জুসহ বেশ ক’জন যুবক এই ভূমি দখলের সঙ্গে জড়িত রয়েছে।

এ বিষয়ে জানতে সংলগ্ন চরদুয়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ ফিরোজ-এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। পরে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার টিএম শাহ্ আলম আামাকে জানিয়েছেন। বিষয়টি নিয়ে এমপি মহোদয় এর সাথে কথা বলবো।

বিষয়টি প্রসঙ্গে চরদুয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জল তালুকদার বলেন, আমি বিষয়টি টিও সাহেবকে জানিয়েছি।

বিদ্যালয়ের এসএমসি সদস্য সবুজ ডিলার বলেন, আমার জানামতে ওই জমিটি স্কুলের জমি, তারা জোর পূর্বক উপজেলা পরিষদের জমি বলে ঘর তৈরি করছে।

অভিযুক্ত আতিকুর রহমান লাবু জানান,আমরা আমাদের জমিতে ঘর তুলেছি এই জমি আমরা উপজেলা পরিষদ আমাদের লিস দিয়েছে। তবে রেকর্ড সম্পর্কে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেনি।

চরদুয়ানী ভূমি অফিসের তহশিলদার এনামুল হোসেন বলেন,জমিটি জেলা পরিষদের ২নং খতিয়ানের জমি কিন্তু দাগ ও দখলের চরদুয়ানি প্রাইমারি স্কুলের নামে রেকর্ড করা।

পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার টিএম শাহ্ আলম বলেন,বিষয়টি আমাকে প্রধান শিক্ষক আমাকে জানিয়েছে। যারা ওই জমির মালিক দাবি করেছে; তাদের মালিকানার কি প্রমাণ রয়েছে সে সমস্ত কাগজপত্র নিয়ে আমাদের সাথে বসে জমিটির সমাধান না করে সরকারি সম্পত্তিতে ঘরের কাজ বন্ধ রাখার অনুরোধ করেছি।

Related posts

মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় থাকবে তিন স্তরের নিরাপত্তা

admin

বরগুনার ডিবি পুলিশের কাছে ইয়াবাসহ এক যুবক আটক

admin

রাজধানীতে মুভমেন্ট পাস নিয়ে হিরোইন পাচারকারী চক্রের সদস্য আটক

admin

Leave a Comment

Translate »