Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয়

বসুন্ধরার বিরুদ্ধে ৫০ হাজার কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক : বসুন্ধরা হাউজিংয়ের বিরুদ্ধে ৫০ হাজার কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার অভিযোগ অনুসন্ধানে নতুন করে তিন সদস্যের একটি অনুসন্ধানকারী দল গঠন করেছে দুর্নীতি দমন কমিশন।

উপ-পরিচালক মো. মোনায়েম হোসেনকে অনুসন্ধানকারী দলের প্রধান করা হয়েছে। অপর দুই সদস্য হলেন সহকারী পরিচালক মো. খলিলুর রহমান সিকদার ও উপ-সহকারী পরিচালক আফনান জান্নাত। সূত্র মতে, গত ৩১ আগস্ট এক আবেদনের পরিপ্রেক্ষিতে নতুন এই অনুসন্ধান দল গঠন করা হয়। দুদক সূত্র জানায়, বসুন্ধরা হাউজিংয়ের বিরুদ্ধে ৫০ হাজার কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার অভিযোগ পেয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। গতকাল একাধিকবার চেষ্টা করে মোনায়েম হোসেনকে পাওয়া যায়নি। আর অনুসন্ধানকারী দলের সদস্য খলিলুর রহমান সিকদার বলেছেন, এখনো তদন্ত কাজ শুরু হয়নি।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৮ অক্টোবর দৈনিক যুগান্তরে ‘বসুন্ধরা হাতিয়ে নিচ্ছে ৫০ হাজার কোটি টাকার সম্পত্তি: মন্ত্রী সচিবের বিরুদ্ধে তিন হাজার কোটি টাকার ঘুষ গ্রহণের অভিযোগ; দ্রুত তদন্ত দাবি করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ— রাজউকের ডিটেইল এরিয়া প্ল্যান—ড্যাপ উপ-কমিটির সর্ববৃহত্ দুর্নীতি’ শিরোনামে রিপোর্ট প্রকাশিত হলে দুদক বিষয়টির ওপর গুরুত্বারোপ করে। সে সময় এ বিষয়ে তদন্তের জন্য কমিশনের সিদ্ধান্তের প্রেক্ষিতে দুদকের উপ-পরিচালক মনিরুল হকের নেতৃত্বে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্য ছিলেন সহকারী পরিচালক রফিকুল ইসলাম।

কমিটি রাজউক থেকে ড্যাপের বিভিন্ন নকশাসহ প্রয়োজনীয় বেশকিছু নথিপত্র ও ফাইল সংগ্রহ করে। তদন্তের স্বার্থে সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদও করে কমিটির কর্মকর্তারা। যুগান্তরের ওই রিপোর্টে বলা হয়েছিল, বসুন্ধরা বারিধারা হাউজিং প্রকল্পে সরকারের অনুমোদনের ১০ গুণেরও বেশি পরিমাণ সরকারি খাস, ভাওয়াল এস্টেট ও সাধারণ নিরীহ মানুষের জমি দখল করে অবৈধভাবে বিক্রি করা হয়েছে।

দৈনিক যুগান্তরে এই রিপোর্টকে মিথ্যা দাবি করে পত্রিকাটির স্বত্বাধিকারী ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের বিরুদ্ধে সেসময় ১১০০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছিলেন বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

Related posts

জাপান থেকে এলো ৬ লাখ ৩৪ হাজার ডোজ টিকা

admin

একদিনে টিকা পেলেন ২৮ লাখ ৩৬ হাজার মানুষ

admin

সাংবাদিক খায়রুল হাসান এর মৃত্যুতে সাংবাদিক ঐক্যজোট”র শোক

admin

Leave a Comment

Translate »