Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা ধর্ম ও জীবন ব্রেকিং নিউজ

সাংবাদিকদের ডাকা বৃহস্পতিবারের সমাবেশ স্থগিত!

আফজাল আহমেদ : তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের অনুরোধে সাংবাদিকদের ডাকা বৃহস্পতিবারের (২৩ সেপ্টেম্বর) সমাবেশ স্থগিত করা হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি-সম্পাদক, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি-সাধারণ সম্পাদকসহ সাংবাদিকদের শীর্ষ চার সংগঠনের ১১ নেতার ব্যাংক হিসাব তলবের প্রতিবাদে সমাবেশের ডাক দেয় সংগঠনগুলো।

বুধবার (২২ সেপ্টেম্বর) ১১ সাংবাদিক নেতার পক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সৃষ্ট পরিস্থিতিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ গণমাধ্যমে কথা বলেছেন। এরই ধারাবাহিকতায় বুধবার তথ্যমন্ত্রীর আহ্বানে সচিবালয়ে তার সঙ্গে সাংবাদিক নেতাদের বৈঠক হয়। বৈঠকে সাংবাদিকদের নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলব করার ক্ষেত্রে সংগঠন, প্রতিষ্ঠান ও রাজনৈতিক পরিচয় একীভূত করার ঘটনাকে রহস্যজনক বলে উল্লেখ করেন। তারা বলেন, ঢালাওভাবে ব্যাংক হিসাব তলবের খবরে সারাদেশের সাংবাদিকদের মনে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বৈঠকে ড. হাছান মাহমুদ বলেন, বিষয়টি নিয়ে তিনি বিভিন্ন পর্যায়ে কথা বলেছেন। সরকারও দ্রুত এ সমস্যা সমাধানে সচেষ্ট। তিনি এ বিষয়ে সহযোগিতার পরিবেশ রক্ষার স্বার্থে কর্মসূচি স্থগিত রাখার জন্য সাংবাদিক নেতাদের অনুরোধ করেন। মন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে সাংবাদিক নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফিরে আসা পর্যন্ত বৃহস্পতিবার অনুষ্ঠেয় কর্মসূচি স্থগিত ঘোষণা করেন।

সচিবালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান উপস্থিত ছিলেন।

Related posts

পত্রিকায় সংবাদ প্রকাশ করায় সংবাদিককে পিটিয়ে জখম

admin

আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে তৈরী হচ্ছে নির্দেশিকা!

admin

ঢাকার দুই এলাকার মানুষ করোনায় বেশী আক্রান্ত হচ্ছেন

admin

Leave a Comment

Translate »