Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয়

স্কুলের শিক্ষার্থীরা পাবে ফাইজারের টিকা: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি : স্কুলগামী শিক্ষার্থীদের টিকা দেওয়ার কাজ দ্রুত শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি বলেন, ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়া ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে স্কুলগামী শিক্ষার্থীদের আমেরিকার ফাইজার টিকা দেওয়া হবে। এর জন্য আমার কাজ করছি।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পৌর ভবনে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ পরিকল্পনার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনা নিয়ন্ত্রণে আছে বলে মৃত্যু ও সংক্রমণের হার কমেছে। করোনা নিয়ন্ত্রণে আছে বলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। করোনা নিয়ন্ত্রণ আছে বলেই বাস, ট্রেন, শিল্পকারখানা খুলেছে। অর্থনীতির চাকা সচল রয়েছে। করোনা নিয়ন্ত্রণ এমনি এমনি হয়নি, এর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের কাজ করতে হয়েছে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশসহ পৃথিবীর ৮টি দেশকে লাল তালিকাভুক্ত করেছিলো। তবে সেখান থেকে আমাদের দেশের নাম এখন বাদ দিয়েছে যুক্তরাজ্য। এটা আমাদের দেশের জন্য সুখবর। এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি। এর মধ্যে দেড় কোটি মানুষ দুই ডোজ টিকা নিয়েছেন। চীন থেকে ৬ কোটি টিকা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। এই টিকার দাম সাড়ে তিন হাজার কোটি টাকা যা আমার অর্ডার দিয়েছি। আমরা ডব্লিউএইচও’র সঙ্গে আরও ১০ কোটি টিকা নেওয়ার জন্য চুক্তি করেছি। এর দাম সাড়ে ৫ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা মাত্র ১৫ দিনের ব্যবধানে এই টিকার অর্ডার দিতে পেরেছি।

পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আজাদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, পৌরসভার প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা প্রমুখ।

মতবিনিময় সভায় জাহিদ মালেক আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষাণা দিয়েছেন গ্রামকে শহর করা হবে। গ্রাম উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে। সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। মানিকগঞ্জ পৌরসভা হচ্ছে জেলার ড্রয়িংরুম। আমার সবাই মিলে সেই ড্রয়িংরুমকে সাজাতে চাই। এর জন্য বেশ কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে শিশু পার্ক, সুয়ারেজ লাইন, অডিটোরিয়াম, বাসস্ট্যান্ড, পানি শোধনাগার ও পৌর এলাকা বৃদ্ধি করে বেশি মানুষকে সেবা দেওয়ার চেষ্টা চলছে।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বিএনপি জামাত জোটের সমালোচনা করে বলেন, বিএনপি-জামাত সরকারের সময় আমাদের রিজার্ভ ছিল তিন হাজার বিলিয়ন মার্কিন ডলার। বর্তমানে এখন আমাদের রিজার্ভ আছে ৪৮ হাজার বিলিয়ন মার্কিন ডলার। এখন আমরা সহজে বিদেশিদের সাহায্য নেই না, বরং আমরা অন্যদেশকে সাহায্য দেই। সেই সক্ষমতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৈরি করেছেন।

Related posts

রাজধানীতে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

admin

সাধারণ ছুটির বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

admin

মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছি, প্রধানমন্ত্রী

admin

Leave a Comment

Translate »