সেপ্টেম্বর ২৪, ২০২১
Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ

পাথরঘাটায় গ্যাসের বিস্ফোরণ, এলাকাজুড়ে কম্পন!

মোঃ রাব্বি পাথরঘাটা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় মাটির ভূগর্ভ থেকে নিরাপদ পানির অনুসন্ধান করতে গিয়ে লেয়ার গ্যাসের বিস্ফোরণ ঘটে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে মুূহুর্তেই। পানি সম্পদ অধিদপ্তর থেকে আসা পানি অনুসন্ধানকারীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বেলা দুইটার দিকে উপজেলার সদর ইউনিয়নের রুহিতা গ্রামের রুহিতা প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

পানি সম্পদ অধিদপ্তর থেকে আসা হাইড্রোজিওলজিষ্ট মোহাম্মদ ফুয়াদ জানান গত তিনদিন ধরে তারা মাটির নিচের একহাজার ফিট পাইপ প্রবেশ করিয়ে নিরাপদ পানির অনুসন্ধান চালায়। হঠাৎ করে শুক্রবার জুমার নামাজের পর মাটির ভিতরে বিস্ফোরণ হয়ে প্রায় ৩০ থেকে ৪০ ফিট উপরে মাটির উঠে যাচ্ছে।

স্থানীয়রা জানান, ঘটনার পর থেকে এক কিলোমিটার এলাকা জুড়ে মাটির কম্পন তৈরির পাশাপাশি এলাকায় বিভিন্ন পুকুর থেকেও বুঁদ বুঁদ করে গ্যাস বের হচ্ছে। এতে এলাকা জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

পাথরঘাটা স্টেশন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কমান্ডার সিদ্দিকুর রহমান জানান ঘটনার পর থেকেই আমরা এখানে অবস্থান করছি। লোকজনকে নিরাপদ সরে যেতে এলাকায় মাইকিং করা হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ জানান, লেয়ার গ্যাসের বিস্ফোরণের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Related posts

আমতলীতে ব্রীজ সংস্করণে ইউএনও আসাদুজ্জামানের সরেজমিন পরিদর্শন

admin

বিক্ষিপ্তভাবে আজও ঝরতে পারে বৃষ্টি

admin

হেফাজত ইসলাম বাংলাদেশের ৩৩ সদস্যের কমিটি গঠন

admin

Leave a Comment

Translate »