সেপ্টেম্বর ২৪, ২০২১
Welcome
জাতীয় বাংলাদেশ

রাজধানীর নীলক্ষেতে ফের আন্দোলনে নেমেছেন সাত কলেজের শিক্ষার্থীরা

একুশের আলো রিপোর্ট | রহস্যজনক ফলাফল বিপর্যয় ঘটায় পুনর্মূল্যায়নের দাবিতে রাজধানীর নীলক্ষেতে ফের আন্দোলনে নেমেছেন সাত কলেজের শিক্ষার্থীরা। রোববার সকাল দশটা থেকে কয়েকশ শিক্ষার্থী নীলক্ষেত থেকে সাইন্সল্যাব এলাকায় দফায় দফায় বিক্ষোভ মিছিল করে নীলক্ষেত মোড়ে অবস্থান শুরু করেছেন। সাঁজোয়াযানসহ পুলিশকেও সতর্ক অবস্থায় থাকতে দেখা গেছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, অনার্স ২০১৫-১৬ সেশন ফলাফল বিপর্যয়, ২০১৬-১৭ সেশনের ফলাফল এবং মাস্টার্স ২০১৬-১৭ সেশনের ফলাফল বৈষম্যের প্রতিবাদ এবং খাতা পুনর্মূল্যায়নের দাবীসহ পাঁচ দফা দাবি নিয়ে তাদের আন্দোলন করছেন।

তাঁদের দাবির মধ্যে রয়েছে, গণহারে (৮০%) ফেইলকৃত স্টুডেন্টদের খাতার সঠিক পুনঃমূল্যায়ন করতে হবে। ফেইলকৃত স্টুডেন্টদের জন্য ১০ দিনের মধ্যে বিশেষ পরীক্ষার নোটিশ প্রদান করতে হবে। সকল বিভাগের ফলাফল ৯০ দিনের ভিতর প্রকাশ করতেই হবে। আটকে থাকা বিষয়গুলোর ফলাফল আগামী ৭ দিনের ভিতর প্রকাশ করতে হবে।সকল ডিপার্টমেন্টের ফলাফল দ্রুততম সময়ে সমন্বয় করতে হবে।

ঢাকা কলেজের শিক্ষার্থী বেলায়েত হোসেন বলেন ,আমরা দেখেছি স্নাতক চর্তুথ বর্ষের চূড়ান্ত পরিক্ষায় মার্কেটিং বিভাগে “বাংলাদেশ ও অর্থনীতি” বিষয়ে গণহারে অকৃতকার্য এছাড়াও ইংরেজি বিভাগ, ব্যাংকিং এবং ফিন্যান্স বিভাগেও নির্দিষ্ট একটা বিষয়ে গণহারে ফেল দেখায় শিক্ষার্থীদের।

ঢাকা কলেজের দর্শন বিভাগের ছাত্র আসিফ বলেন, ভাইবায় আমাদের বৃহৎ সংখ্যক শিক্ষার্থীকে ফেল করানো হয়েছে।আমাকেও করানো হয়েছে। করোনার এই দুঃসময়ে এ একটি বিষয়ের জন্য আমাকে ফের একটি বছর ঝুলে থাকতে হবে।

Related posts

পুলিশকে ‘ম্যাজিস্ট্রেসি পাওয়ার‘ দেয়ার পরিকল্পনা

admin

সাংবাদিক নূরুল আমিন মল্লিক”র মায়ের মৃত্যুতে সাংবাদিক মহলের শোক

admin

চলেগেলেন অভিনেত্রী সারাহ বেগম কবরী

admin

Leave a Comment

Translate »