সেপ্টেম্বর ২৪, ২০২১
Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় প্রবাস সংবাদ বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ করেছে বিআরডিবি

আফজাল আহমেদ | করোনাকালীন মহামারীতে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র পল্লী উদ্যোক্তাদের মাঝে সহজ শর্তে এস.এম.ই ঋণ বিতরণ করেছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বি.আর.ডি.বি) তেজগাঁও উন্নয়ন সার্কেল, ঢাকা।

২৪শে আগষ্ঠ মঙ্গলবার রাজধানীর তেজগাঁও পল্লী উন্নয়ন বোর্ডের (বি.আর.ডি.বি) দফতরের সভা কক্ষে এই ঋণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। ঋণ বিতরণ অনুষ্ঠানে ৬ জন ক্ষুদ্র উদ্যোক্তা উপস্থিত থেকে প্রত্যেকে দুই লক্ষ টাকার ঋণের চেক গ্রহণ করেন। করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে আগামীতে এই প্রণোদনা ঋণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

“এসেছে পল্লীর শুভ দিন, বি.আর.ডি.বি দিচ্ছে এসএমই ঋণ’ এই শ্লোগানকে সামনে রেখে ক্ষুদ্র পল্লী উদ্যোক্তাদের মাঝে পর্যায়ক্রমে ৩০০ কোটি টাকার ঋণ বিতরণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় বি.আর.ডি.বি এই ঋণ তহবিল বরাদ্দ পেয়েছে।

৪% শতাংশ সরল সেবামূল্যে দুই বছর মেয়াদে (ছয় মাস গ্রেস পিরিয়ডসহ) উক্ত ঋণ বিতরণ করা হবে যাহা পরবর্তী ১৮টি সমান কিস্তিতে পরিশোধ যোগ্য।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তেজগাঁও উন্নয়ন সার্কেল অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বীথি দেবনাথ, তেজগাঁও উন্নয়ন সার্কেল ঢাকা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপ-প্রকল্প পরিচালক জনাব মোহাম্মদ হাবিবুল্লা, বি.আর.ডি.বি জেলা দপ্তর ঢাকা এবং অফিসার্স ইনচার্জ জনাব মোঃ মফিজুল আলম, শ্যামপুর মডেল থানা, ঢাকা।

অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা এবং সঞ্চালনার দ্বায়ীত্বে ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার জনাব মোঃ অলিয়ার রহমান, তেজগাঁও উন্নয়ন সার্কেল বি.আর.ডি.বি ঢাকা।

আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী পল্লী উন্নয়ন অফিসার জনাব মোঃ অহিদ উল্লাহ, তেজগাঁও উন্নয়ন সার্কেল ঢাকা, সহ অত্র দপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীগণ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তেজগাঁও কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর সম্মানিত সভাপতি জনাব আব্দুল জলিল।

Related posts

গণপরিবহনে স্বাস্থ্যবিধি উপেক্ষিত, ভাড়া নৈরাজ্য চরমে

admin

টিসিবির প্রতিবেদনে দাম বেড়েছে তেল চিনি-পেঁয়াজ ও ডিমের

admin

মা-ছেলেকে অপহরণ: সিআইডির এএসপিসহ ৫ জন কারাগারে!

admin

Leave a Comment

Translate »