সেপ্টেম্বর ২৪, ২০২১
Welcome
আন্তর্জাতিক জাতীয় ধর্ম ও জীবন

মদ খাওয়া, ন্যাংটো হয়ে ছবি তোলা অপরাধ নয়: তসলিমা নাসরিন

একুশের আলো ডেস্ক | রাজধানীর বনানীর বাসায় অভিযান চালিয়ে বুধবার বিকেলে চিত্র নায়িকা পরীমনিকে আটক করেছে র‍্যাব। এসময় তার বাড়ি থেকে বিদেশি মদের বোতলসহ এলএসডি নেশা করার জন্য ব্লটিং কাগজ এবং মাদক উদ্ধার করা হয়েছে। এছাড়া পরীমণির সঙ্গে আটক করা হয়েছে তার গাড়ির চালক এবং বাড়ির এক কর্মীকেও।

পরীমনির সেই ঘটনায় ক্ষুব্ধ প্রখ্যাত লেখিকা তসলিমা নাসরিন। তিনি পুলিশের রিপোর্টে লেখা কিছু বক্তব্যকে তুলে ধরেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর দেওয়া তথ্য অনুযায়ী পরীমণির অপরাধের একটি তালিকা সাজিয়েছেন এই লেখিকা।

আটটি পয়েন্টে লেখা পরীমণির অপরাধগুলো হলো, ‘পিরোজপুর থেকে ঢাকায় এসে স্মৃতিমণি ওরফে পরীমণি সিনেমায় রাতারাতি চান্স পেয়ে গেছে। তার বাড়িতে বিদেশি মদের বোতল পাওয়া গেছে। তার বাড়িতে একখানা মিনি বার আছে। পরীমণি মদ্যপান করে, এখন সে মদে আসক্ত। নজরুল ইসলাম নামের এক প্রযোজক, যে তাকে সাহায্য করেছিল সিনেমায় নামতে, মাঝে মধ্যে পরীমণির বাড়িতে আসে, মদ্যপান করে। ডিজে পার্টি হতো পরীমণির বাড়িতে। আইস-সহ মাদকদ্রব্য পাওয়া গেছে (এগুলোর চেহারা অবশ্য দেখানো হয়নি)। মদ খাওয়ার বা সংগ্রহ করার লাইসেন্স আছে পরীমণির, তবে তার মেয়াদ পার হয়ে গেছে, এখনও রিনিউ করেনি সে।

তসলিমার দাবি, এগুলো অপরাধের মধ্যে পড়ে না, কিন্তু তাতেও অভিনেত্রীকে গ্রেপ্তার করা হল! লেখিকার দাবি, ‘সত্যিকার অপরাধ খুঁজছি। কাউকে কি জোর করে মাদক গিলিয়েছে, প্রতারণা করেছে মেয়েটি, কাউকে খুন করেছে? অপরাধ খুঁজছি। নাকি মেয়ে হওয়াটাই সবচেয়ে বড় অপরাধ?

তসলিমা শুনেছিলেন, পরীমণি দরিদ্র পরিবারের মেয়ে, পরিশ্রম করে নিজের জায়গা তৈরি করেছেন ঢাকার ইন্ডাস্ট্রিতে। সে কথা উল্লেখ করে লেখিকার ক্ষোভ, পুরুষরা গরিব, দুঃস্থ পরিবার থেকে পরিশ্রম করে সাফল্য অর্জন করলে তাদের প্রশংসা করা হয়। কিন্তু নারীদের ক্ষেত্রে বলা হয়, ‘কী করে হল, নিশ্চয়ই শুয়েছে!’ তসলিমার প্রশ্ন, ‘যদি শুয়েই থাকে, তাহলে কি জোর করে কারও ইচ্ছের বিরুদ্ধে শুয়েছে? ধর্ষণ করেছে কাউকে, পুরুষেরা যেমন দিন রাত ধর্ষণ করে মেয়েদের, সেরকম কোনো ধর্ষণ?

তসলিমা নাসরিনের দাবি, ‘মদ খাওয়া, মদ রাখা, ঘরে মিনিবার থাকা কোনোটিই অপরাধ নয়। বাড়িতে বন্ধু-বান্ধব আসা, এক সঙ্গে মদ্যপান করা অপরাধ নয়। বাড়িতে ডিজে পার্টি করা অপরাধ নয়। কারও সাহায্য নিয়ে সিনেমায় নামা অপরাধ নয়। কারও সাহায্যে মডেলিংয়ে চান্স পাওয়া অপরাধ নয়। কোনো উত্তেজক বড়ি যদি সে নিজে খায় অপরাধ নয়। ন্যাংটো হয়ে ছবি তোলাও অপরাধ নয়। লাইসেন্স রিনিউয়ে দেরি হওয়া গুরুতর কোনো অপরাধ নয়।

 

Related posts

গ্রাহকদের ১০ কোটি টাকা আত্মসাৎ কারী প্রতারক ওমর ফারুক র‍্যাব হেফাজতে

admin

আগামী ৫ মে মধ্যরাত পর্যন্ত লকডাউন বাড়তে পারে

admin

হেফাজতের নায়েবে আমির আব্দুল কাদের গ্রেফতার

admin

Leave a Comment

Translate »