Welcome
আন্তর্জাতিক খেলাধুলা বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

এখন থেকে ১৮ বছর বয়সীরা টিকা পাবেন

একুশের আলো ডেস্ক : করোনা মহামারি মোকাবিলায় সম্মুখসারিতে কাজ করা পেশাজীবীদের পরিবারের ১৮ বছর বয়সী সদস্যরা করোনাভাইরাসের টিকা পাবেন।

শনিবার বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন-বিপিএমসিএ আয়োজিত ভার্চুয়াল আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

তিনি বলেন, এ বিষয়ে ইতিমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। সুরক্ষা অ্যাপে গিয়ে তারা যেন নিবন্ধন করতে পারে, সেই ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনাভাইরাস মহামারিতে সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালনকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী, সেনাবাহিনী, পুলিশ ও শিক্ষক এদেরকে আগে টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া তাদের পরিবারের ১৮ বছরের ঊর্ধ্বে যেসব সদস্য আছে, তাদেরকেও টিকাদান কার্যক্রমের আওতায় আনা হবে।

তিনি বলেন, এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়েছি আমরা। এখন থেকে এটা কার্যকর। সুরক্ষা অ্যাপে এটা দিয়ে দিচ্ছি সেই অনুযায়ী কাজ হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, যারা সুরক্ষা অ্যাপ ব্যবহার করতে পারে না তাদেরও টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। তাদেরকে জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে টিকা দেওয়ার চেষ্টা করব। পরে তাদের নিবন্ধিত করে নেওয়া হবে।

Related posts

পদত্যাগ নিয়ে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান

admin

সরেজমিন ঢাকা উত্তর সিটির ৫৪নং ওয়ার্ড! একটি পানির পাম্পও নেই যেখানে অধিকাংশ রাস্তাই ভাঙা!

admin

কফিনে জিয়ার লাশ ছিল না: ওবায়দুল কাদের

admin

Leave a Comment

Translate »