অগাস্ট ২, ২০২১
Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

জঙ্গি আস্তানায় অভিযান সম্পন্ন, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

 

গতকাল রবিবার (১১ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে কাজীপাড়া এলাকায় অভিযান শেষে এতথ্য জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

এর আগে রোববার রাতে নারায়ণগঞ্জের আড়াইহাজারে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রাখে সিটিটিসি। সেখানে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে। সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, ঘটনাস্থলে বিস্ফোরণ ঘটিয়ে একে একে তিনটি বোমা নিষ্ক্রিয় ও বিপুল পরিমাণ বিস্ফোরক জব্দ করা হয়।

বন্দর উপজেলার মদনপুরের কাজীপাড়ায় রোববার রাত ২টা ৫০ মিনিটে অভিযান শুরু করে ৩টা ৩০ মিনিটে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

অভিযান শেষে সিটিটিসি প্রধান আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, আমাদের একটি টিম তিনদিন পূর্বে বামসি বারেক ওরফে সাব্বিরসহ তিন জঙ্গিকে মিরপুর থেকে গ্রেফতার করে। বারেকের তথ্য মোতাবেক আমাদের একটি টিম রোববার সন্ধ্যার দিকে কেরানীগঞ্জ থেকে মেজর ওসামা ওরফে নাইমকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে নাইম জানায়, তিনি নব্য জেএমবির সদস্য। তিনি পার্শ্ববর্তী মসজিদে ইমামতি করতেন। যে বাসা থেকে বোমার তৈরির সরঞ্জাম উদ্ধার করেছি সেই বাসায় তিনি সপরিবারে থাকতেন। কয়েকদিন পূর্বে তিনি তার পরিবারকে বাড়িতে পাঠিয়ে দিয়ে বোমা তৈরির সরঞ্জাম নিয়ে একা একা বোমা তৈরি করছিলেন।
আসাদুজ্জামান আরও বলেন, আমরা কোনো কমপ্লিট বোমা পাইনি। এখানে সরঞ্জাম ও চারটি রিমোট পেয়েছি। এখান থেকে আমরা শক্তিশালী আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা তৈরির সামগ্রী পেয়েছি। নাঈম নব্য জেএমবির সামরিক সদস্য এবং বোমা তৈরির প্রশিক্ষক বলে জানান তিনি।

 

Related posts

আগামীকাল থেকে শপিংমল ও দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত

admin

লাইসেন্স না থাকায় সুপারশপকে ৪ লাখ টাকা জরিমানা

admin

তালতলীতে বিষপানে যুবকের মৃত্যু, ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন

admin

Leave a Comment

Translate »