অগাস্ট ৩, ২০২১
Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

লকডাউনের ৮ম দিনে গ্রেপ্তার সহস্রাধিক, জরিমানা সাড়ে ৩৭ লাখ টাকা

 

ফাতেমা বেগম : চলমান লকডাউনের অষ্টম দিনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে গিয়ে রাজধানীজুড়ে গ্রেপ্তার হয়েছেন ১ হাজার ৭৭ জন। একইসঙ্গে এদিন ৩১৮ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। তাদের সর্বমোট জরিমানার পরিমাণ ১৬ লাখ ৭৯০ টাকা।

বৃহস্পতিবার (৮ জুলাই) দিনভর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার ও জরিমানা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সর্বশেষ তথ্য অনুযায়ী ডিএমপির ট্রাফিক বিভাগ সড়ক সড়ক পরিবহন আইন অনুযায়ী বিভিন্ন যাননবাহনকে করা জরিমানার পরিমাণ ২১ লাখ ৫৩ হাজার ৫০০ টাকা। সরকারি বিধিনিষেধ অমান্য করায় সর্বমোট ৯৩৭টি গাড়িকে এ জরিমানা করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম জানান, লকডাউনের’ অষ্টম দিনে ডিএমপির ৮টি বিভাগে বিভিন্ন থানা পুলিশ একযোগে সরকারি বিধিনিষেধ মানাতে অভিযান চালায়। বিধিনিষেধ অমান্য করে বাইরে বের হওয়ার অভিযোগে সারা দিনে ১ হাজার ৭৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩১৮ জনকে ১৬ লাখ ৭৯০ টাকা জরিমানা করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে সরকার নির্দেশিত বিধিনিষেধ অমান্য করে ‘লকডাউনের’ সপ্তম দিন বুধবার (৭ জুলাই) রাজধানীজুড়ে পুলিশের হাতে এক দিনে সর্বোচ্চ গ্রেপ্তার হন ১ হাজার ১০০ এর বেশি সংখ্যক মানুষ। তারপরও অষ্টম দিনে এসে সড়কজুড়ে প্রায় একই পরিস্থিতি লক্ষ্য করা গেছে।

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সেনাবাহিনী, পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ছাড়াও সার্বক্ষণিক টহলরত রয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এরপরও কোনোভাবেই মানুষের ঘর থেকে বের হওয়া ঠেকানো যায়নি।

Related posts

লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে র‍্যাব

admin

পুরান ঢাকায় রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর ঐ ব্যক্তিকে গ্রেপ্তার

admin

টিকটকে তরুণীদের টার্গেট করে চাকরির প্রলোভনে বিদেশে পাচার

admin

Leave a Comment

Translate »