Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

মানবিক ইউএনও হিসেবে প্রশংসিত হচ্ছেন ছাতকের মামুনুর রহমান

একুশের আলো ডেস্ক: ছাতক উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান ছাতক উপজেলার দায়িত্ব গ্রহনের পর থেকেই নানান প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করে আসছেন। অসহায় দরিদ্রদের কাছে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেওয়ার জন্য প্রস্তুতকৃত তালিকা ঠিকভাবে যাচাই-বাঁচাই করে উপহার সামগ্রী ও নগদ টাকাসহ পৌঁছে দিচ্ছেন। এতে অনিয়ম ও দুর্ণীতি রোধ করা সম্ভব হচ্ছে।

কভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর শাডডাউনের কারণে অনেক দুস্থ পরিবার খাদ্যাভাবে রয়েছেন এবং কষ্টে দিনাতিপাত করছেন-এমন তথ্য পাওয়ার সাথে সাথে তিনি ৩৩৩ নম্বরে কল করে যোগাযোগ করার জন্য বলেছেন। তবে যারা প্রকৃত ভাবে খাদ্যের অভাবে রয়েছেন তারা সেই সুবিধা সরকারের পক্ষ থেকে পাবেন বলে তিনি ছাতক উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল ফেইসবুক প্রোফাইলে আশ্বস্ত করেছেন।

এমনকি কঠোর লকডাউনের মধ্যে ছাতকের বিভিন্ন বাজারে মানসিক ভারসাম্যহীন মানুষ ও পশুপাখির খাবারের ব্যবস্থার জন্য উদ্যোগ নিয়েছেন তিনি। কেননা লকডাউনে শহরের দোকানপাট গুলো বন্ধ থাকায় এরা যাতে খাদ্যের অভাবে না ভোগে সেজন্য এদের খাবারের চাহিদা পূরনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সহায়তা করার উদ্যোগ গ্রহণ করেছেন বলে তিনি জানিয়েছেন।

ছাতক উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল ফেইসবুক আউডিতে ইউএনও লিখেছেন –

“প্রিয় ছাতকবাসী, প্রায় প্রত্যেক বাজারে কিছু সংখ্যক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি থাকেন, যাদের খাবারের চাহিদা পূরণ হয় ঐ বাজারের কিছু উদার মনের ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাধ্যমে। পাশাপাশি অনেক পাখি ও প্রাণীর অন্নসংস্থানও বাজার নির্ভর। চলমান পরিস্থিতে ন্যূনতম এ চাহিদা পূরণ আবশ্যক। এমতাবস্থায়, সংশ্লিষ্ট বাজার কমিটিকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ করা হলো। এ বিষয়ে উপজেলা প্রশাসন সব ধরণের সহায়তা করবে। কোন ব্যক্তির এমন কিছু দৃষ্টিগোচর হলে উপজেলা নির্বাহী অফিসারের নজরে আনার অনুরোধ করা হলো।”

গত সোমবার উপজেলার খুরমা উত্তর ইউনিয়নে প্রধানমন্ত্রীর মানবিক উপহার তালিকাভুক্তদের হাতে তুলে দেওয়ার পর ছাতক উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল ফেইসবুকে সুবিধা ভোগীদের ছবি সহ একটি পোষ্ট করেন। কমেন্ট বক্সে জনপ্রতিনিধিসহ সাধারণ জনগন এসব কার্যক্রমকে স্বাগম জানিয়েছেন।

খুরমা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল আহমদ নিজের ব্যাক্তিগত ফেসবুক থেকে ইউএনও কে উদ্দেশ্য করে লিখেন,

“ধন্যবাদ স্যার খুরমা উত্তর ইউনিয়ন পরিষদে আপনার আগমনে। আপনার প্রতি কৃতজ্ঞতা রইল”। একজন জনপ্রতিনিধির এমন ভাষাই বলে দায়িত্বশীল কর্মকর্তা হিসবে ছাতক ইউএনও এর কর্মনিষ্ঠা ও দায়িত্বশীলতা ফুটিয়ে তোলে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান জানান, চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে ছাতক উপজেলা প্রশাসন মানসিক ভারসাম্যহীন ব্যক্তি ও পশু পাখিদের পাশে দাড়াঁনোর উদ্যোগ নিয়েছে।

এছাড়া ৩৩৩ নম্বরে কল করে খাদ্যাভাবে থাকা যেকোনো মানুষ সরকারের পক্ষ থেকে সহায়তা পেতে পারেন। পাশাপাশি তিনি যতদিন ছাতক উপজেলায় দায়িত্বপ্রাপ্ত থাকবেন ততদিন ছাতকবাসীর জন্য আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে মানব কল্যাণে ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

Related posts

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে পাথরঘাটায় ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন

admin

এ সপ্তাহে বাড়তে পারে তাপমাত্রা

admin

সর্বাত্মক লকডাউনের’ মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে

admin

Leave a Comment

Translate »