Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

অনিয়ম ও দূর্নীতির অভিযোগে আমতলীর ইউএনও ওএসডি

মোঃ রেজাউল তালতলী সংবাদদাতা : মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ঘরে নানামুখি অনিয়মসহ, টাকার বিনিময়ে ধনাঢ্যদের ঘর দেওয়া ও দুর্নীতির সত্যতা পাওয়ায় আমতলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসাদুজ্জামানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে বলে জানা গেছে।

গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল ফাতেহ মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে তাঁকে ওএসডি করা করেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে বলে জানা গেছে।

ইউএনও আসাদুজ্জামান গত বছর ৪ সেপ্টেম্বর আমতলীতে ইউএনও হিসেবে যোগ দেয়। অভিযোগ রয়েছে, রাজনৈতিক নেতাদের ছত্রচ্ছায়ায় তিনি একের পর এক অপকর্ম চালিয়ে যান। তাঁর দুর্নীতি থেকে রেহাই পায়নি মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ণ প্রকল্পের অধীনে দ্বিতীয় ধাপে আমতলীর হতদরিদ্রদের ৩৫০টি ঘর। ঘরের বরাদ্দে ১ লাখ ৯০ হাজার টাকা থাকলেও তিনি নিম্নমানের সামগ্রী দিয়ে ঘর নির্মাণ করেন।

ঘর নির্মাণে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে গত ২৫ এপ্রিল থেকে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদন নজরে আসে বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের। তাৎক্ষণিক তিনি তদন্ত কমিটি গঠন করে ওই তদন্ত কমিটির ঘরের তালিকা তৈরিতে অনিয়ম, দুর্নীতি ও টাকার বিনিময়ে ধনাঢ্য ব্যক্তিদের ঘর দেওয়ার সত্যতা পায়।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান ওই প্রতিবেদন জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠায়। ওই প্রতিবেদনের আলোকে রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল ফাতেহ মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে আমতলীর ইউএনও আসাদুজ্জামানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়।

এছাড়াও তিনি তালতলী উপজেলার নির্বাহী অফিসার থাকাকালীন সময়ে ত্রাণের ঘর নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ প্রকাশিত হয়েছে জাতীয় দৈনিক দিগন্তর পত্রিকাসহ বিভিন্ন মিডিয়ায়। ঘর হস্তান্তরের আগেই বেহালা গ্রামের বিধবা ঊর্মিলা রানির ঘর ভেঙে পড়ে। দৈনিক দিগন্তরে যার শিরোনাম আসে, তালতলীতে নির্মাণাধীন অবস্থায় ভেঙ্গে পড়লো সরকারি ঘর।

বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, আমতলীর ইউএনও মো. আসাদুজ্জামানকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ওএসডি করার আদেশের কপি পেয়েছি। আদেশ মোতাবেক তাঁকে এরই মধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

Related posts

টিকটকে তরুণীদের টার্গেট করে চাকরির প্রলোভনে বিদেশে পাচার

admin

রোজার ঈদের পর খুলবে শিক্ষা প্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী

admin

স্কুলের শিক্ষার্থীরা পাবে ফাইজারের টিকা: স্বাস্থ্যমন্ত্রী

admin

Leave a Comment

Translate »