অগাস্ট ৩, ২০২১
Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

ব্যাংকপাড়া মতিঝিলে ভিড়, সক্রিয় পুলিশ সদস্যরা

এসকে জামান : চার দিন পর ব‌্যাংক খুলেছে আজ (৫ জুলাই)। বাংলাদেশ ব্যাংকসহ অন‌্যান‌্য ব্যাংক ও শেয়ারবাজার খোলা থাকায় বাণিজ্যিক এলাকা মতিঝিলে যানবাহন ও মানুষের উপস্থিতি বেড়েছে।

সোমবার সকাল থেকে সড়কে রিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাস, স্টাফ বাস, পণ্য পরিবহনের গাড়ির চাপ লক্ষ‌্য করা গেছে। এদিকে, লকডাউনকে কেন্দ্র করে সড়কে চেকপোস্ট বসিয়ে যানবাহন ও পথচারীদের চলাচল নিয়ন্ত্রণ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চলছে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম। অপ্রয়োজনে ঘর থেকে বের হলে জরিমানা করা হচ্ছে। আর মাস্ক না পরে সড়কে চলাচল করার জন্য আটক করা হচ্ছে।

আজ সকালে ১০টার দিকে ঢাকা জেলা প্রশাসনের আওতায় মতিঝিল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীসা কর্মকার। ওই এলাকায় প্রায় আধা ঘণ্টা আদালত কার্যক্রম পরিচালনাকালে তিনি ৬ জনকে জরিমানা করেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীসা রানী কর্মকার বলেন, ‘মাস্ক না পড়ে সড়কে ঘুরে বেড়ানোর কারণে আইন অনুযায়ী জরিমানা করা হয়েছে।

এসব এলাকা ঘুরে দেখা গেছে, সকাল থেকে পুলিশি টহল অব্যাহত রয়েছে। এছাড়া, বিভিন্ন এলাকায় সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের চেকপোস্টগুলোতে কড়া নজরদারি রাখতে লক্ষ্য করা গেছে। বিশেষ করে কাঁচাবাজার ও জনসমাগম হওয়ার স্থানগুলোতে পুলিশি টহল জারি রয়েছে।

মতিঝিল থানার উপপরিদর্শক মো. রাজিব বলেন, ‘সকাল থেকে সরকারি নির্দেশ অনুযায়ী মতিঝিল এলাকায় লকডাউন কার্যকর করতে সক্রিয় রয়েছে পুলিশ সদস্যরা। মতিঝিল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করা হয়। সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে ব‌্যাংক খোলা থাকায় লোকজনের উপস্থিতি কিছুটা বেড়েছে।

Related posts

বায়তুল মোকাররমের সামনে মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ,সাংবাদিক সহ আহত বেসকয়েকজন

admin

বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ ট্রলার ডুবি, ৩জেলে নিখোঁজ

admin

মওদুদের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

admin

Leave a Comment

Translate »