অগাস্ট ৩, ২০২১
Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ব্রেকিং নিউজ ভিডিও নিউজ সাক্ষাৎকার

লকডাউন অমান্য করায় চট্টগ্রামে দুই দোকান সিলগালা

চট্রগ্রাম জেলা প্রতিনিধি : চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় সরকার ঘোষিত লকডাউন (বিধিনিষেধ) অমান্য করে খোলা রাখায় হার্ডওয়্যার ও কসমেটিকসের দুটি দোকান সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন জানায়, লকডাউন বাস্তবায়নে সকাল থেকেই উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ সময় নিয়ম অমান্য করে খোলা রাখায় দুটি দোকান সিলগালা করা হয়েছে। একই সঙ্গে সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়া, মাস্ক না পড়া ও মোটরসাইকেলে যাত্রী পরিবহনসহ নানা অনিয়মের দায়ে মোট ১২ মামলায় ১০ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা বলেন, ‘সরকারঘোষিত বিধিনিষেধ বাস্তবায়ন করতে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ সময় অনিয়ম দেখলেই জরিমানা কিংবা সতর্ক করা হচ্ছে। উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে ১ জুলাই থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ সময় জরুরিসেবা দেয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে। গণমাধ্যমসহ কিছু জরুরিসেবা এ বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে।

বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, জরুরি অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহের কর্মচারী ও যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে যাতায়াত করতে পারবেন।

প্রজ্ঞাপন অনুসারে যারা চলাচল করতে পারবেন তারা হলেন, আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন- কৃষি পণ্য ও উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, রাজস্ব আদায় সম্পর্কিত কার্যাবলি, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাকসেবা, ব্যাংক, ফার্মেসি ও ফার্মাসিউটিক্যালসসহ অন্যান্য জরুরি অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহের কর্মচারী ও যানবাহন।

 

Related posts

সেতুর ওপর সেতু!

admin

শ্রীমঙ্গলে এক গৃহবধুর লাশ উদ্ধার

admin

গণপরিবহন চালুর চিন্তা

admin

Leave a Comment

Translate »