Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

আক্কেলপুরে জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই গুনতে হচ্ছে জরিমানা

 

আক্কেলপুর প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার থেকে সারাদেশের ন্যায় জয়পুরহাটের আক্কেলপুরে শুরু হয়েছে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই গুনতে হচ্ছে জরিমানা। করোনার বিস্তার ঠেকাতে কঠোর বিধিনিষেধের প্রথম দিনেও উপজেলা জুড়ে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও আর্মি, আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার সকাল থেকে পৌর সদরের বিভিন্ন মোড়ে চেকপোস্ট বসিয়ে তৎপর থাকতে দেখা গেছে পুলিশ সদস্যদের। যে কেউ ঘর থেকে বেরিয়ে সড়কে নামলেই মুখোমুখি হতে হচ্ছে জিজ্ঞাসাবাদের।

সকাল থেকে পৌর শহরে পণ্যবাহী ট্রাক, বেশ কিছু চার্জার চালিত আটোভ্যানসহ সাধারণ জনগণ বেশি দেখা গেছে। তবে চেকপোস্টে প্রত্যেককে থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এসময় আরো মাঠে দেখা গেছে উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমন, সেনাবাহিনী, পুলিশ সদস্য।

জানা গেছে, যারা আইন অমান্য করে বাইরে বেরিয়েছেন, তাদের অপরাধ বিবেচনায় ৫০০ টাকা থেকে প্রায় ৩ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হচ্ছে। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, জরিমানা করাই মূল উদ্দেশ্য নয়, তারা আইন মানতে জনগণকে উদ্বুদ্ধ করতে চান।

করোনা মোকাবিলায় জরুরি প্রয়োজন ছাড়া যেন সবাই সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকেন।

এদিকে লকডাউনে সাধারণ মানুষের বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া ঠেকাতে ২ টি করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে উপজেলা প্রশাসন।

আজ বেলা সাড়ে ১১টার দিকে আক্কেলপুর কলেজ বাজার হাসপাতাল গেটে আর্মি, পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা অফিসার নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস.এম হাবিবুল হাসান।

তিনি জানান, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী যারা আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, এবং স্বাস্থ্যবিধি মানবেন না তাদের জরিমানা করা হবে। জরিমানার পাশাপাশি জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না আসার জন্য এবং স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করা হয় বলেও জানান এস.এম হাবিবুল হাসান।

 

Related posts

হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‍্যাবের অভিযান

admin

ময়মনসিংহ মেডিকেলে সর্বোচ্চ ২৩ জনের মৃত্যু

admin

ফের নূরের বিরুদ্ধে কক্সবাজার ছাত্রলীগ সহ-সভাপতির মামলা

admin

Leave a Comment

Translate »