Welcome
খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

মতিঝিলের দিলকুশায় সানমুন টাওয়ার নিয়ে তদন্তের সুপারিশ

 

শরীফুল ইসলাম : আলোচিত সানমুন টাওয়ার নিয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়কে তদন্ত করতে বলেছে সংসদীয় কমিটি। রাজধানীর দিলকুশা এলাকার বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসি) জায়গায় গড়ে ওঠা এই ভবনের আর্থিক দেনা-পাওনার বিষয়টি তদন্ত করে পরবর্তী বৈঠকে কমিটিকে জানানোর জন্য সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) সংসদ ভবনে অনুষ্ঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ নিয়ে আলোচনা হয়।

কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মোয়াজ্জেম হোসেন রতন, মো. নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মণ্ডল, খাদিজাতুল আনোয়ার এবং তামান্না নুসরাত (বুবলী) বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন সাংবাদিকদের বলেন, ওই ভবন নির্মাণের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপি নেতা মরহুম সাদেক হোসেন খোকা ও এম আর ট্রেডিংয়ের মালিক মো. মিজানুর রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০১২ সালে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রের ৮২৭ কোটি টাকা ক্ষতির অভিযোগ আনা হয়।

তিনি বলেন, কমিটির বৈঠকে ওই ভবন নিয়ে আলোচনা হয়েছে। মন্ত্রণালয়ের সচিবকে এ বিষয়ে একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে।

জানা যায়, সানমুন টাওয়ার ভবনের জমিটি ছিল জুট মিল করপোরেশনের (বিজেএমসি)। বিএনপি-জামায়াত সরকারের আমলে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, জমিটি বিজেএমসি সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করে। ভবনটি নির্মাণে ঢাকা সিটি করপোরেশন ও রাজউকের অনুমোদন নেয়া হয়নি। বঙ্গভবনের খুবই কাছে হওয়ায় সুউচ্চ ভবন নির্মাণে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ছাড়পত্র নেয়ার কথা থাকলে সেটাও নেয়া হয়নি।

Related posts

চট্টগ্রাম বাঁশখালীর গন্ডামারায় শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ৫

admin

ঈদের আগে ফেরি চলাচলের অনুমতি

admin

চিত্রনায়ক শাহীন আলম আর নেই

admin

Leave a Comment

Translate »