Welcome
আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

সাত জেলায় চলবে না, ভিড়তেও পারবে না অন্য গন্তব্যের নৌযান

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় মঙ্গলবার (২২ জুন) থেকে ৩০ জুন পর্যন্ত সাত জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। এই সময় জেলাগুলোর মধ্যে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার বন্ধ থাকবে। একই সঙ্গে দেশের যে কোনো স্থান হতে ছেড়ে যাওয়া যাত্রীবাহী নৌযান পথিমধ্যে এসব জেলার লঞ্চঘাটে ভিড়তেও পারবে না।

সোমবার (২১ জুন) যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধে জরুরি বিজ্ঞপ্তিতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, অভ্যন্তরীণ নৌপথে চলাচলকারী যাত্রীবাহী নৌযানের মালিক, মাস্টার ও ড্রাইভারসহ অন্যান্য স্টাফ, যাত্রী সাধারণ এবং সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশে করোনা সংক্রমণ বৃদ্ধি এবং মৃত্যুর হার বেড়ে যাওয়ায় সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধিনিষেধ আরোপ করে। এতে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপলাগঞ্জ জেলায় জনসাধারণের চলাচলসহ সার্বিক কার্যাবলী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়।

এই নির্দেশনা অনুযায়ী ওই জেলাগুলোর নৌপথে অর্থাৎ ঢাকা-মাদারীপুর, ঢাকা-মিরকাদিম, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ, চাঁদপুর, নড়িয়া, শিমুলিয়া (মুন্সীগঞ্জ)-বাংলাবাজার (মাদারীপুর), মাঝিকান্দি (শরিয়তপুর), আরিচা (মানিকগঞ্জ)-কাজিরহাট, পাটুরিয়া (মানিকগঞ্জ)-দৌলতদিয়া (রাজবাড়ী) নৌপথসহ উল্লেখিত জেলার সংশ্লিষ্ট নৌপথে সব ধরনের যাত্রীবাহী নৌযান (লঞ্চ, স্পিডবোট, ট্রলার ও অন্যান্য) মঙ্গলবার সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত চলাচল বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হলো।

 

Related posts

বিশ্ব বাবা দিবস আজ

admin

হেফাজত নেতা আইয়ুবী গ্রেপ্তার

admin

রাজধানীর মধুবাগে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

admin

Leave a Comment

Translate »