Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন

বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ ট্রলার ডুবি, ৩জেলে নিখোঁজ

পাথরঘাটা প্রতিনিধি | মোঃ রাব্বি : বরগুনা পাথরঘাটা থেকে ২’শ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ এফবি বিলকিস নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। ৪ ঘন্টা পরে ২১ জেলে উদ্ধার হলেও ট্রলারসহ ৩ জেলের হদিস মেলেনি।

আজ শুক্রবার (১৮ জুন) সকাল সাড়ে দশটার দিকে গভীর বঙ্গোপসাগরে মাছ ধরাররত অবস্থায় এ ঘটনা ঘটে। কোস্টগার্ডের দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের কোস্টগার্ড সদস্যরা সন্ধ্যায় তাদেরকে উদ্ধার করে পাথরঘাটা নিয়ে আসে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা থেকে ২০০কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এফবি বিলকিস নামে ট্রলারের জেলেরা মাছ ধরছিল এমন সময় হঠাৎ প্রচণ্ড ঝড়ে ঢেউয়ের তোড়ে টলার ডুবে যায়। ৪ ঘন্টা পরে ২১ জেলেকে ভাসমান অবস্থায় পার্শ্ববর্তী আরেকটি মাছ ধরার ট্রলারের জেলেরা উদ্ধার করলেও সন্ধ্যায় এরিপোর্ট তৈরিকালেও তিন জেলে সহ ট্রলারের সন্ধান পাওয়া যায়নি।

এদিকে ডুবে যাওয়া ট্রলার ও জেলেদের উদ্ধারের জন্য বঙ্গোপসাগরে পাথরঘাটা কোস্টগার্ড অভিযান চালিয়ে যাচ্ছেন বলে সন্ধ্যায় এ প্রতিনিধিকে জানিয়েছেন।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেনেন্ট ফাহিম শাহরিয়ার বলেন, ট্রলার ও জেলে ডুবে যাওয়ার খবর পাওয়া মাত্রই আমাদের ফোর্স উদ্ধারের জন্য সাগরের যায়। দীর্ঘ সময় ধরে অভিযান চালিয়ে জেলেদেরকে উদ্ধার করতে সক্ষম হই।
সন্ধ্যায় এ রিপোর্ট তৈরিকালে উদ্ধারকৃত জেলেদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

Related posts

ব্যাংকপাড়া মতিঝিলে ভিড়, সক্রিয় পুলিশ সদস্যরা

admin

৬ বিভাগে কালবৈশাখীর আশঙ্কা

admin

স্বাস্থ্যবিধি না মানলে আবারও কঠোর লকডাউন: কাদের

admin

Leave a Comment

Translate »