Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন

স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে খুলনায় সাতদিনে ২৩৩ মামলা, ৩ লাখ ৬২ হাজার অর্থদন্ড

খুলনা প্রতিনিধি | করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে গত সাতদিনে খুলনা মহানগরীতে অভিযান চালিয়ে ২৩৩ মামলায় ৩ রাখ ৬২ হাজার ৫৪৫ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। গত ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে এসব অর্থদন্ড প্রদান করা হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে বিগত ৭ দিনে খুলনা মহানগরীর বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়। গত ৪ জুন থেকে ১০ জুনপর্যন্ত সাতদিনে ২৩৩ মামলায় ২৩৯ জনকে ৩ লক্ষ ৬২ হাজার ৫৪৫ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সকাল, বিকাল ও সন্ধ্যায় মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি নিষেধ অমান্যকরণের দায়ে এসব জরিমানা করেন। সরকারি আদেশ অমান্যকারীদের ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন এপিবিএন, বাংলাদেশ আনসার, র‍্যাব এবং থানা পুলিশের সদস্যগণ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, সাম্প্রতিককালে দেশের বিভিন্ন স্থানে করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ০২ জুন অনুষ্ঠিত জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে নগরীর সদর থানা, সোনাডাঙ্গা থানা, খালিশপুর থানা এলাকা এবং রূপসা উপজেলায় ৪ জুন থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়। জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা কর্তৃক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি গত ৩ জুন জারি করা হয়।

Related posts

জাতীয় প্রেস ক্লাবের সামনে বেকারভাতার জন্য মানববন্ধন

admin

রাজধানীর মহাখালীতে সাততলা বস্তিতে আগুনের সূত্রপাত কিভাবে!

admin

সন্ধ্যার পর চট্টগ্রামে সব দোকান বন্ধ

admin

Leave a Comment

Translate »