Welcome
আইন ও বিচার খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ সাক্ষাৎকার

তালতলীতে সাংবাদিক ইউনিয়নের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ

 

নিজস্ব প্রতিবেদক | বরগুনার তালতলীতে সাংবাদিক ইউনিয়নের নামে, আসাদুজ্জামান ইউসুফের নেতৃত্বে, জাহিদুল ইসলাম বেলালকে সভাপতি এবং মিজানুর রহমান নাদিমকে সাধারণ সম্পাদক করে ভুয়া একটি কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন তালতলী সাংবাদিক ইউনিয়নের সকল সদস্যরা।

জানা গেছে, গত (৫ জুন ২০২১) শনিবার তালতলী সাংবাদিক ইউনিয়নের কমিটি গঠন, সভাপতি জাহিদ, সম্পাদক নাদিম শিরোনামে দৈনিক ভোরের ডাক ও স্থানীয় দীপ্পাঞ্চল পাত্রিকাসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও সোশ্যাল মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। কিন্তু তালতলী সাংবাদিক ইউনিয়নের পূর্বের কমিটি এখনো বহাল আছে বলে জানা গেছে।

এবিষয়ে সাংবাদিক ইউনিয়নের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, তালতলী সাংবাদিক ইউনিয়নের বর্তমান সভাপতি জনাব ইউসুফ আলী।

তিনি বলেন বর্তমানে যে নতুন কমিটি গঠন করা হয়েছে, তা ভিত্তিহীন। একটি পুরাতন সংগঠনকে কালিমালিপ্ত করার হীনমন্যতাই এর বহিঃপ্রকাশ বলে তিনি মনে করেন।

তালতলী সাংবাদিক ইউনিয়নের ভুয়া এ কমিটির সদস্যরা যথাক্রমে: (১)বরগুনা জেলা প্রশাসক মসজিদের ইমাম জাহিদুল ইসলাম বেলাল (দৈনিক ভোরের ডাক ও দীপ্পাঞ্চল) (২)আসাদুজ্জামান ইউসুফ (দৈনিক মুক্ত খবর) (৩)মিজানুর রহমান নাদিম (দৈনিক আমাদের কন্ঠ) (৪)জসিম উদ্দীন (দৈনিক মুক্ত খবর) (৫)মোস্তফা কামাল (স্বাধীন সংবাদ) (৬)সাইদুর রহমান (বরিশাল ক্রাইম) (৭)মাঈনুল ইসলাম মাসুম (দৈনিক শেষ কথা) (৮)জাকির হোসেন (জাগ্রত বাংলাদেশ) (৯)জিয়াউল হক জুবায়ের (দৈনিক সংগ্রাম)

এব্যপারে মাঈনুল ইসলাম মাসুম সাংবাদিক ইউনিয়নের সভাপতির কাছে লেখিত অভিযোগ দেয়, নতুন আহ্বায়ক /কমিটির বিষয়ে সে অবগত না তাকে ভুল বুঝিয়ে সাদা কাগজে স্বাক্ষর নেয়া হয়েছে বলে তিনি জানান। এবং নতুন কমিটি গঠনের তালিকা ভুক্ত জাকির হোসেন জানায়, আমি এ কমিটির বিষয় অবগত না। তারা কিভাবে আমায় প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রাখলো জানিনা।

তালতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইউসুফ আলী বলেন, সাংবাদিক ইউনিয়নের কমিটি আছে। বর্তমানে আমি এর সভাপতি। ঘোষিত কমিটির সভাপতি জাহিদুল ইসলাম বেলাল তিনি সাংবাদিক ইউনিয়নের সাবেক সদস্য ছিল। ২ বছর ধরে সে আমাদের সংগঠনে আসেনা। এছাড়াও অন্যান্যদের ভিতরে অনেকে বহিষ্কিত সাংবাদিক। তাছাড়া বাকি যারা আছে তারা অনেকেই এব্যাপারে কিছু জানে না বলে আমি লেখিত অভিযোগ পেয়েছি। তিনি আরো বলেন, সাংবাদিক ইউনিয়নের সুনাম ক্ষুন্ন করতে এবং এ-ই সংগঠনকে বিলুপ্তির পথে নেয়ার জন্য একটি কুচক্রী মহল দীর্ঘদিন ধরে স্বরযন্ত্র করে আসছে বলে জানিয়েছেন।

 

Related posts

আজ থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ

admin

জমি সংক্রান্ত বিরোধে নেত্রকোনায় সাবেক ইউপি সদস্য খুন

admin

বঙ্গবন্ধুর ৪ খুনির রাষ্ট্রীয় খেতাব বাতিল করে প্রজ্ঞাপন

admin

Leave a Comment

Translate »