Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ সাক্ষাৎকার

ঢাকা-১৪ উপনির্বাচন: আ. লীগের দলীয় ফরম তুললেন তুহিন

 

এসকে জামান | একুশের আলো | আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম নিলেন সাবেক সংসদ সদস্য (সংরক্ষিত) ও ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতি সাবিনা আক্তার তুহিন। আজ রবিবার (৬ জুন) সকালে তিনি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে সাবিনা আক্তার তুহিনসহ মোট ১১ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। জানা গেছে আরও অন্তত ৭০/৮০ মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

এর আগে গত বুধবার বিকালে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো, আসন্ন উপ-নির্বাচনের জন্য ০৪ জুন থেকে ১০ জুন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে। ১২ জুন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক হবে। সেখানেই ঢাকা-১৪সহ কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের প্রার্থী চূড়ান্ত হবে।

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসন উপনির্বাচনের দিন চূড়ান্ত হয়েছে। আগামী ১৪ জুলাই এই তিনটি আসনে নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সে অনুযায়ী তিন আসনে উপনির্বাচনে তারিখ ঘোষণা করা হয়েছে।

গত ২ জুন বুধবার তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। তফসিল অনুযায়ী এই তিনটি আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ জুন। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন।

 

Related posts

মহামারির মধ্যে আরও একটি ঈদ

admin

প্রেসক্লাবকে ঢাল হিসেবে ব্যবহার করেছে ছাত্রদল : তথ্যমন্ত্রী

admin

লকডাউনের ৮ম দিনে গ্রেপ্তার সহস্রাধিক, জরিমানা সাড়ে ৩৭ লাখ টাকা

admin

Leave a Comment

Translate »