অগাস্ট ৩, ২০২১
Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন নিউজ প্রবাস সংবাদ বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ সাক্ষাৎকার

বৃহস্পতিবার থেকে রাজশাহীতে শপিংমলসহ দোকানপাট বন্ধ থাকবে

একুশের আলো ডেস্ক  | করোনা সংক্রমণরোধে রাজশাহীতে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত জেলার সব ধরনের দোকানপাট, বিপণিবিতান, ব্যবসা প্রতিষ্ঠান ও মানুষের চলাফেরা বন্ধ থাকবে। আইডি কার্ড ও জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না।

বুধবার (২ জুন) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা বিস্তাররোধে এক জরুরি বৈঠক শেষে জেলা প্রশাসক আব্দুল জলিল গণমাধ্যমকর্মীদের এতথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, কঠোর নিষেধাজ্ঞায় সামাজিক অনুষ্ঠান, বিনোদন স্পট ও সব ধরনের গণজমায়েত বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে হাসপাতাল, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এছাড়া আম ব্যবসা ও পরিবহনসহ সব ধরনের কৃষি পণ্য নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

দুপুরে বিভাগীয় কমিশনারের সাথে সভা শেষে জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৪২ শতাংশ। এ হার কমানোর জন্য তারা কাজ করছেন। রাজশাহীতে করোনা সংক্রমনের হার ৪২ শতাংশ। এ হার কমানোর জন্য তারা কাজ করছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের করোনা ওয়ার্ডে বর্তমানে ২২০ জন ভর্তি আছেন। আইসিইউতে আছেন ১৭ জন। আইসিইউ বেড আর খালি নেই। হাসপাতালের করোনা ওয়ার্ডে আর মাত্র ১২ টি বেড খালি আছে। গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে ২১ জন ভর্তি হয়েছেন করোনা আক্রান্ত হয়ে। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীর ৯জন করে এবং নাটোর, জয়পুরহাট ও পাবনার একজন করে রয়েছেন। এসময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ জন।

তিনি জানান, যে হারে সংক্রমণ ছড়াচ্ছে তাদের সামনের দিনে হাসপাতালে রোগীদের বেড পাওয়া কঠিন হবে। আর মাত্র ১২ টি বেড খালি আছে। আজকেই তা ভরে যাবে। মানুষ সচেতন না হলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ওয়ার্ডে মারা গেছেন সাতজন। এ সময় বিভাগের আট জেলায় সর্বোচ্চ ৪২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা করোনাকালের ইতিহাসে একদিনের সর্বোচ্চ শনাক্ত।।

 

Related posts

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়েছে কয়েক শ ঘর

admin

খোঁজ পাওয়া গেছে আদনানের

admin

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

admin

Leave a Comment

Translate »