Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ সাক্ষাৎকার

দিনভর বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক | একুশের আলো | কয়েকদিনের প্রচণ্ড তাপদাহের পর আজ মুসলধারে বৃষ্টিতে ভিজে গেলো রাজধানী ঢাকা। প্রায় সারাদিনই ঢাকার আকাশে থাকবে মেঘ, রয়েছে থেমে থেমে দিনভর বৃষ্টির সম্ভাবনা। এছাড়া দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। মেঘলা আবহাওয়ায় বৃষ্টির ফোঁটায় সারাদেশে তাপমাত্রা কমবে।

সোমবার (৩১ মে) আবহাওয়াবিদ মনোয়ার হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রাজধানীসহ ঢাকায় সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি থেমে থেমে চলতে পারে সারাদিন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সারাদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কমে যাওয়ার পাশাপাশি বৃষ্টিপাতের পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। চাঁদপুর, ফেনী, মাইজদীকোর্ট, মৌলভীবাজার ও খুলনা জেলা সমূহের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু দাবদাহ কমে আসতে পারে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রাও কমার সম্ভাবনা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মাইজদীকোর্ট ও ফেনীতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুর বিভাগে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ২৫ মি.লি.।

আগামী পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে। আর সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।।

Related posts

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ৪৫ জনের, আক্রান্ত পাঁচ হাজারের উপড়

admin

রাজধানীসহ ৫ বিভাগে ভারী বর্ষণের আশঙ্কা

admin

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী ইন্দ্রমোহন রাজবংশী আর নেই

admin

Leave a Comment

Translate »