অগাস্ট ৩, ২০২১
Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন নিউজ প্রবাস সংবাদ বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ সাক্ষাৎকার

পাথরঘাটা কাকচিড়ায় বেড়িবাঁধ মজবুত না থাকায় ঘূর্ণিঝড় ঝুঁকিতে এলাকাবাসী

মোঃ রাব্বি | পাথরঘাটা প্রতিনিধি | বরগুনা জেলা পাথরঘাটা উপজেলার বিষখালীর তীরে কাকচিড়া ২ নং ওয়ার্ডেন ভেড়ি বাঁধ মজবুত না থাকায় ঘূর্ণিঝড় ইয়াসের তান্ডবে ঝুঁকির মধ্যে রয়েছে এলাকার প্রায় ২০ হাজার মানুষ।

আজ (২৫ মে) মঙ্গলবার সকাল ১০ টার দিকে নদীর পারে ইয়াসের প্রভাবে ভেড়ি বাঁধ ছুটে যাওয়ার আশংকার খবর পেয়ে সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা প্রমান মিলেছে, এলাকার লোকজন বলেন  আমাদের এই ভেড়ি বাঁধ কয়েকবার সংস্কার হয়েছে, কিন্ত আশানুরপ সংস্কার না হওয়ার কারনে আজ আমরা প্রায় ২০ হজার লোক পানিতে ডুবে যাওয়ার ঝুঁকিতে আছি।

স্থানীয়রা আরো বলেন- উপরস্থ কর্মকর্তাগণ বাজেট ঠিকমত দিলেও স্থানীয় কর্মকর্তারা এই ভেড়িবাঁধের পরিপূর্ণ কাজ করতে প্রায় সময়ে অবহেলা করেন, তাই এলাকার সকল মানুষের দাবী যে,৷ আমাদের মাননীয় সংসদ সদস্য মহোদয় যেন এই ভেড়িবাঁধ অতি দ্রুত মজবুত করে সংস্কার করে দেন, আমরা হাজার হাজার লোক যেন শান্তিতে বসবাস করতে পারি।
কিছু মাস পুর্বে ঘুর্নিঝড় আম্ফানে আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি, আজ আসতেছে- ঘূর্ণিঝড় ইয়াস কাল হয় তো আরেকটি আসবে, তাই আমরা এই দাবী জানিয়ে, সংস্কারের আশাবাদী হয়ে এমপি মহোদয়ের কাছে আশাবাদ ব্যক্ত করছি।

এদিকে কাকচিড়ার বাইনচটকি ফেরিঘাটে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৬ থেকে 8 ফুট পানি বৃদ্ধি পাওয়ায় ফেরিঘাটের প্রধান সড়কের পাশের দোকান ও বসত বাড়ির ভিতরে পানি প্রবেশ করতে শুরু করলে জনমনে আতঙ্ক বিরাজ করছে।

Related posts

সাংসদ আসলামুল হক আর নেই

admin

ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টি সফল হবে না: তথ্যমন্ত্রী

admin

বরগুনা পাথরঘাটায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত

admin

Leave a Comment

Translate »