Welcome
আইন ও বিচার আন্তর্জাতিক খেলাধুলা জাতীয় ধর্ম ও জীবন বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ সাক্ষাৎকার

সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের প্রতিবাদে পাথরঘাটায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

 

মোঃ রাব্বি || পাথরঘাটা প্রতিনিধি || সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্থা ও নির্যাতন এবং মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি এবং স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরগুনার পাথরঘাটায় বিক্ষোভ মিছিল করেছে সাংবাদিকরা। এর আগে পাথরঘাটা প্রেসক্লাবের উদ্যোগে শহরের শেখ রাসেল স্কয়ারে সকাল ১০টায় মানববন্ধনে অংশ নেন স্থানীয় সাংবাদিকরা।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক কালের কন্ঠের পাথরঘাটা প্রতিনিধি মির্জা শহিদুল ইসলাম খালেদ, দৈনিক যুগান্তর প্রতিনিধি গোলাম মোস্তফা চৌধুরী, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জাফর ইকবাল, প্রথম আলোর পাথরঘাটা প্রতিনিধি আমিন সোহেল, দৈনিক মানবজমিনের পাথরঘাটা প্রতিনিধি জাকির হোসেন খান, বাংলানিউজের শফিক খোকন , দৈনিক ভোরের কাগজের অমল তালুকদার ও একুশের আলোর পাথরঘাটা প্রতিনিধ মোঃ রাব্বি প্রমুখ।

এ সময় মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে উপস্থিত হন পাথরঘাটা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি তারিকুল ইসলাম রেজা ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা মিলন।

মানববন্ধনে বক্তারা বলেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলাম প্রথম আলোতে স্বাস্থ্য বিভাগের অনিয়ম ও দুর্নীতি নিয়ে ধারাবাহিক প্রতিবেদন করেছেন। ওই প্রতিবেদনের ঘটনায় আক্রোশমূলক তাকে সচিবালয় প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্থা ও নির্যাতন শেষে রাতে শাহবাগ থানায় মিথ্যা মামলা দিয়ে তাকে হস্তান্তর করেন। পরবর্তীতে ওই মিথ্যা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। এ সকল ঘটনায় স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের উদ্দেশ্যপ্রণোদিত। তাই অনতিবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিয়ে মানববন্ধনে স্বাস্থ্য বিভাগের ওই দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি ও বিচার দাবি করা হয়।

এতে বক্তারা বলেন, স্বাস্থ্য খাতে দুর্নীতিবাজদের চিহ্নিত করে অচিরেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দেওয়া হোক, তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার সহ সারা দেশের নির্যাতিত সাংবাদিকদের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করা হউক। একপর্যায়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলটি পাথরঘাটার রাসেল স্কয়ার থেকে শুরু করে পাথরঘাটা শহরের বিভিন্ন সড়কে প্রদক্ষিণ করে পাথরঘাটা প্রেসক্লাব এসে সমাপ্ত হয়।

 

Related posts

করোনা পরিস্থিতি বিবেচনা করে ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে, সিইসি

admin

জলোচ্ছ্বাসে ভেসে গেছে বরগুনার পাথরঘাটাসহ আশেপাশের জনপদ

admin

কোভিড-১৯ সংক্রমণের তৃতীয় ঢেউ চলছে! লম্বা সময়ে ভুল যেনো পিছু ছাড়ছে না

admin

Leave a Comment

Translate »