Welcome
জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

রাজধানীসহ ৫ বিভাগে ভারী বর্ষণের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীসহ দেশের ৫ বিভাগে ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। এছাড়া দেশের অন্যান্য অঞ্চলেও বৃষ্টিপাত হবে। এ বৃষ্টিপাতের ধারা আগামীকাল পর্যন্ত থাকতে পারে। এদিকে দেশের উত্তরাঞ্চল ও উত্তর পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীগুলোর পানি সমতল বাড়লেও বিপদসমীর নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

মঙ্গলবার (১১ মে) বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র সূত্র গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, আজ সকাল থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আমরা বলছি রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি জানান, ২২ থেকে ৪৪ মি.লি. মাঝারি ভারী বৃষ্টিপাত ও ৪৫ থেকে ৮৯ মি.লি. হলে তাকে ভারী বর্ষণ বলা হয়। এ হিসাবে দেখা যাচ্ছে দেশের কিছু কিছু এলাকায় ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টার তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৭২ ঘণ্টা বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ময়মনসিংহে ৭৫ মি.লি.। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রাজশাহীতে।

Related posts

দেশের রাজনীতি উল্টো পথে হাঁটছে: রাষ্ট্রপতি

admin

এবি ব্যাংক-এর ১৭৬ কোটি টাকা আত্মসাৎ, ১৭ জনের বিরুদ্ধে মামলা

admin

রাজধানীতে চিকিৎসকের সঙ্গে বাগবিতণ্ডা: সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি

admin

Leave a Comment

Translate »