Welcome
জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

পাথরঘাটায় মধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

মোঃ রাব্বি পাথরঘাটা  প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের রূপধন বন্দর আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে শিক্ষার্থীদের কাছ থেকে নানা কৌসল অবলম্বন করে অতিরিক্ত অর্থাদায়সহ নানা মুুখি অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিন গিয়ে জানাযায়, স্টুডেন্ট কার্ড দেয়ার কথা বলে, প্রতি ছাত্র-ছাত্রীর কাছ থেকে ১২০ এবং উপবৃত্তির ফরম পূরণের কথা বলে ২০০ টাকা নিচ্ছে মাস্টার সাহেব। এছাড়াও সরকারি নীতিমালা ভঙ্গো করে, ফরম ফিলাপের কথা বলে ২ হাজার থেকে শুরু করে ২৫ শত টাকা পর্যন্ত হাতিয়ে নিচ্ছে বলে জানাযায়।

সরকারী নীতিমালা অনুযায়ী , বিজ্ঞান বিভাগের জন্য নিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে ১৯৭০টাকা, ব্যবসা শিক্ষা বিভাগের ১৮৫০ টাকা ও মানবিক বিভাগে ১৮৫০টাকা। এছাড়াও ১ থেকে ৪ বিষয়ে অকৃতকার্য পরীক্ষার্থীসহ সকল প্রকার পরীক্ষার্থী যাদের ব্যবহারিক নেই তাদের জনপ্রতি ৩৫০ টাকা, যাদের ব্যবহারিক আছে জনপ্রতি ৪০০ টাকা এবং উপবৃত্তির ফরম পূরণ সম্পূর্ণ  ফ্রী। কিন্তু সরকার নির্ধারিত এ নীতিমালা লঙ্ঘন করে অতিরিক্ত অর্থাদায় করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:গোলাম কবির।

এবিষয়ে অভিভবকরা জানায়, করোনা মহামারীর কারনে এমনিতেই কোনো কাজ বাজ নেই। তার উপর আবার ছেলে-মেয়ের পরিক্ষার জন্য অতিরিক্ত অর্থ আদায় এ যেন মরার উপর খাড়ার ঘা।

এবিষয়ে এলাকার গণ্যমান্য লোকজনকে জিজ্ঞেস করলে তারা বলেন ,স্কুল মাঠের বরাদ্দের টাকা প্রধান শিক্ষক ও তার সহকারীরা ভাগাভাগি করে নেয়। স্থানীয় কিছু লোকজন মিলে নিজ অর্থায়ানে বালু দিয়ে মাঠ ভরাট করেছে এবং জয়নুল আবেদিন টুকু নামে জনৈক ব্যাক্তি নিজ অর্থায়ানে ফুটবল খেলার জন্য দুটি গোল পোস্ট তৈরী করে দিয়েছেন ।

অভিযোগের বিষয় নিয়ে প্রধান শিক্ষক মোঃ গোলাম কবিরের কাছে জানতে চাইলে, তিনি সরেজমিনে তার সঙ্গে দেখা করে সংবাদ পরিবেশন করতে অনুরোধ করেন। পরবর্তীতে এ প্রতিবেদক তার সঙ্গে দেখা করতে চাইলে তিনি একটি নির্দিষ্ট স্থানে দেখা করবেন বলে আর দেখা করেননি এবং এ বিষয়ে সাংবাদিকের সাথে তার কোন কথা নেই বলে ফোন কেটে দেন। পরবর্তীতে এই বিষয়ে যেন কোন নিউজ না করা হয় তার জন্য তিনি পাথরঘাটা উপজেলা আওয়ামী’লীগের একজন শীর্ষ  নেতাকে দিয়ে ফোন করে হুমকি ধামকি দেন।

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমির ভারপ্রাপ্ত পরিচালক মো: মনির হোসেন জানান,  তিনি এখন পর্যন্ত এ বিষয়ে কোনো অভিযোগ পাননি, তবে বিষয়টি তিনি দেখবেন বলে জানিয়েছেন।

 

 

Related posts

সড়কগুলোতে মানুষ-যানবাহনের চাপ বেড়েছে

admin

ছুটির দিনে দেশের দশ জেলায় সড়ক দুর্ঘটনায় গেলো ২৮ প্রান

admin

পবিত্র শবে বরাত আজ

admin

Leave a Comment

Translate »