Welcome
জাতীয় প্রবাস সংবাদ ভিডিও নিউজ সাক্ষাৎকার

আজো শিমুলিয়া ঘাটে মানুষের ঢল

একুশের আলো ডেস্ক : করোনাভাইরাসের কারণ বন্ধ রয়েছে দুরপাল্লার গণপরিবহণ। কিন্তু মানুষ ছুটছে গ্রামের দিকে। জনস্রোত সামলাতে প্রশাসনের কোনো চেষ্টাই যেন কাজে লাগছে না।
সব বাধা এড়িয়ে দক্ষিণবঙ্গগামী মানুষের উপচেপড়া ভিড় এখন মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। ঘাট এলাকায় রীতিমতো তিল ধারণের ঠাঁই নেই। সোমবার ভোরের আলো ফুটতেই মানুষের ঢল নেমেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে।

সোমবার সকাল ৬টার পর কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কয়েক হাজার যাত্রী নিয়ে একটি ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশে শিমুলিয়া ছেড়ে গেছে। ঘাট এলাকায় এখনও হাজার হাজার যাত্রী অপেক্ষমান।

গণপরিবহণ বন্ধ, রাস্তায় বিজিবি ও পুলিশের টহল থাকার পরও হাজার হাজার মানুষ বিভিন্নভাবে ঘাটে আসছে। গত কয়েকদিন শুধু তিন নম্বর ফেরি ঘাট এলাকায় ভিড় থাকলেও আজ সবগুলো ফেরি ঘাটে উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

শিমুলিয়া ফেরি ঘাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন জানান, ‘বিপুল যাত্রীর চাপে কোনো পরিকল্পনাই ঠিক রাখা যাচ্ছে না। কোনোভাবে ঠেকানো যাচ্ছে না জনস্রোত।’ তিনি জানান, ঘাট এলাকায় পারাপারের জন্য এখনও অপেক্ষমাণ রয়েছে কয়েকশ যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, ‘সকালে যাত্রীদের চাপ বাড়ে শিমুলিয়া ঘাটে। সকাল ৬টার কিছু পরে কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কয়েক হাজার যাত্রী নিয়ে একটি ড্যাম ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। ঘাট এলাকায় এখনও কয়েক হাজার যাত্রী অপেক্ষামান।

Related posts

সাংবাদিক রোজিনার ন্যায় বিচার নিশ্চিত করা হবে: তথ্যমন্ত্রী

admin

জলোচ্ছ্বাসে ভেসে গেছে বরগুনার পাথরঘাটাসহ আশেপাশের জনপদ

admin

ভবঘুরেদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করলেন সাংবাদিক ঐক্যজোট সভাপতি শাহবাজ জামান

admin

Leave a Comment

Translate »