Welcome
জাতীয় বাংলাদেশ সাক্ষাৎকার

কারামুক্ত হলেন ইরফান সেলিম

আফজাল আহমেদ || রাজধানীর ধানমন্ডিতে নৌবাহিনী কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় দায়ের হওয়া মামলায় জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ইরফান সেলিম।

বুধবার (২৮ এপ্রিল) বিকেলে কেরাণীগঞ্জ কারাগার থেকে বের হন তিনি। এ সময় তার গলায় পরিয়ে দেয়া হয় ফুলের মালা।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম বলেন, সাড়ে ৫টায় জামিনের কাগজপত্র দেখিয়ে তিনি কারামুক্ত হয়েছেন।

ইরফান সেলিমের আইনজীবী শ্রী প্রাণ নাথ বলেন, কারাগার থেকে ছাড়া পাওয়ার পর ইরফান সেলিম সরাসরি আজিমপুর কবরস্থানে যান। সেখানে মা ও আত্মীয়দের কবর জিয়ারত করেন। এরপর পুরান ঢাকায় নিজের বাসায় যান।

তিনি বলেন, আজিমপুর থেকে বাসায় ফিরে বাবা হাজী সেলিম ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ইফতার করেছেন তিনি।

ইরফানকে ফুলের মালায় বরণ করতে আগে থেকেই কারাফটকে উপস্থিত ছিলেন মদিনা গ্রুপের তিন কর্মকর্তা।

নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের মামলায় গত ২৮ মার্চ ইরফান সেলিমকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়। তারই ধারাবাহিকতায় ২৫ এপ্রিল আপিল বিভাগে শুনানি হয়। সেখানেও হাইকোর্টের দেওয়া ইরফান সেলিমের জামিন বহাল রাখা হয়। এতে তার কারাগার থেকে মুক্তি পেতে আর কোনো বাধা ছিল না।

ইরফান সেলিমের বিরুদ্ধে করা মোট ৫টি মামলার মধ্য চকবাজার থানায় করা একটি মাদক ও একটি অস্ত্র মামলায় তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) তাকে অব্যাহতি দিয়ে সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

বাসায় মাদক রাখার দায়ে একটি মামলায় এক বছর ও অবৈধ ওয়াকিটকি রাখার দায়ে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। তবে এ দুই মামলায় তিনি নির্বাহী আদালতে আপিল করে জামিনে আছেন। বাকি নৌবাহিনীর অফিসারকে মারধর ও হত্যার হুমকির অভিযোগের মামলায় সর্বোচ্চ আদালতে তার জামিনের আদেশ বহাল রাখায় এখন তিনি মুক্তি পেলেন।

 

Related posts

কাল চাঁদ দেখা গেলে পরশু রোজা

admin

চলছে ২৯ পৌরসভা ও ৪ উপজেলায় ভোটগ্রহণ

admin

ভূমিহীন-গৃহহীনদের আবাসস্থল প্রদানে শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন

admin

Leave a Comment

Translate »