Welcome
জাতীয় বাংলাদেশ বিনোদন ব্রেকিং নিউজ

চলমান লকডাউনের কিছু শর্ত শিথিল হতে পারে

একুশের আলো ডেস্ক || করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে চলমান লকডাউনের কিছু শর্ত শিথিল করা হতে পারে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের কয়েকজন কর্মকর্তা।

গত সোমবার বিধিনিষেধ নিয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে পর্যালোচনা সভায় বসেন বেশ কয়েকজন সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তা। সভায় শর্ত শিথিলের বিষয়ে আলোচনা হয় বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা।

তিনি বলেন, ‘বিধিনিষেধের মধ্যেও মানুষের জীবিকা নির্বাহের সুযোগ রাখার জন্য কয়েকজন সচিব মত দিয়েছেন। ফলে দোকানপাট ও শপিংমল খুলে দেয়াসহ সীমিত পরিসরে গণপরিবহন চলাচলের অনুমতি দেয়া হতে পারে।

মন্ত্রিপরিষদ বিভাগের আরেক কর্মকর্তা বলেন, ‘আগামী সপ্তাহের শুরুর দিকে দোকানপাট ও শপিংমল খুলে দেয়া হতে পারে। তবে সবকিছুই নির্ভর করছে প্রধানমন্ত্রীর ওপর। তিনি অনুমতি দিলেই কাল বৃহস্পতিবারের মধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

ইতোমধ্যে মঙ্গলবার (২০ এপ্রিল) দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খোলা রেখে ব্যবসা পরিচালনার সুযোগের জন্য গত ১৭ এপ্রিল প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। আবেদনে প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখার বিষয়ে প্রস্তাব করেছে তারা।

সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, আগামী সোমবার থেকে যেন সারাদেশের দোকান ও বিপণিবিতান খুলে দেয়ার ব্যবস্থা করা হয়, সেজন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছি। এর আগে প্রধানমন্ত্রী আমাদের কোনো দাবি ফেলেননি, এ দাবিও ফেলবেন না বলেই বিশ্বাস।

Related posts

বিশ্বে করোনায় মৃত্যু ২৯ লাখ ছুঁইছুই, আক্রান্ত ১৩ কোটি ৩০ লাখ

admin

১৫ জুলাই থেকে চলবে গণপরিবহন, খুলবে দোকান-শপিংমল

admin

করোনা রোধে মানুষকে বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ : প্রধানমন্ত্রী

admin

Leave a Comment

Translate »