অগাস্ট ৩, ২০২১
Welcome
জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ

বাড়তে পারে লকডাউন, সিদ্ধান্ত সোমবার

 

একুশের আলো ডেস্ক :দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন চলছে। করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক থাকায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার।

এ নিয়ে আগামী সোমবার (১৯ এপ্রিল) সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সে সভার পরই জানা যাবে, চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ছে কি না।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, দেশে করোনার সংক্রমণ কমছে না। হু হু করে দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। তাই লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে ১৯ এপ্রিলের সভায়। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের তথ্য জানায় সরকার। করোনায় প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। এরপর সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করেছিল। কয়েক দফায় বাড়িয়ে টানা ৬৬ দিন সাধারণ ছুটি ছিল।

একপর্যায়ে করোনার সংক্রমণ কমেও গিয়েছিল। কিন্তু গত মার্চ মাস থেকে করোনার সংক্রমণ আবারো বাড়ছে। পরপর দুদিন করোনায় সংক্রমিত হয়ে ১০১ জন করে মৃত্যু হয়েছে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ কার্যকর হয়েছে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে, যা চলবে আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত। ওইদিন পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে আসা যাবে না।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাত দিনের জন্য কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে নির্দেশনা দেয় সরকার। ৫ এপ্রিল সকাল ৬টা থেকে এই নির্দেশনা কার্যকর করা হয়। ১১ এপ্রিল মেয়াদ শেষ হলে ১২ ও ১৩ এপ্রিলও নিষেধাজ্ঞার আওতাভুক্ত করা হয়।

Related posts

হাতিরঝিলে দর্শনার্থীদের চাপে করোনা কোথায়!

admin

পাথরঘাটায় একটি ভোলা মাছের দাম সাড়ে ৪ লাখ টাকা

admin

মিয়ানমারে সেনা শাসন প্রত্যাখ্যান করে ৩০০ আইনপ্রণেতার বিবৃতি

admin

Leave a Comment

Translate »