Welcome
নিউজ

বুধবার থেকে রোজা শুরু

ডেস্ক রিপোর্ট : দেশের আকাশে পবিত্র মাহে রমজান মাসের চাঁদ দেখা গেছে। বুধবার ( ১৪ এপ্রিল) ১৪৪২ হিজরি সালের রমজান মাস শুরু হবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে তারাবি নামাজ আদায় ও শেষ রাতে সাহরি খেয়ে বুধবার প্রথম দিনের রোজা পালন করবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

মঙ্গলবার ( ১৩ এপ্রিল) সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সন্ধ্যা পৌনে ৭টার দিকে অনুষ্ঠেয় এ বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি ফরিদুল হক খান সভাপতিত্ব কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এর আগে মালয়েশিয়া, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের আকাশে গত সোমবার (১২ এপ্রিল) পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে।

ফলে দেশগুলোতে মঙ্গলবার থেকে রোজা শুরু হয়েছে। ইসলামিক বিধান অনুযায়ী রমজানের চাঁদ দেখা যাওয়ায় গত সোমবার দিবাগত রাতে সাহরি খেয়ে মঙ্গলবার রোজা রাখছেন ওইসব দেশের ধর্মপ্রাণ মুসলমানরা।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর এক দিন পর বাংলাদেশের আকাশে চাঁদ দেখা যায়। ওইসব দেশের পরদিনই বাংলাদেশে রোজা ও ঈদ পালন হয়ে থাকে।

উল্লেখ্য, রমজান মাস হচ্ছে সেই মাস যে মাসে কোরআন নাজিল হয়েছিল; মানবজাতির জন্য কোরান একটি হেদায়েত এবং হেদায়েতের সুস্পষ্ট প্রমাণ এবং মানদণ্ড (সঠিক ও ভুলের)।

 

Related posts

রাজধানীর বনানীর ৬ তলা ভবনে আগুন!

admin

নেত্রকোনা দত্ত উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে ঈদ উপহার বিতরণ

admin

কুমিল্লা সদরে একজন মুক্তিযোদ্ধার সন্তানের জায়গা দখলের পায়তারা

admin

Leave a Comment

Translate »