Welcome
জাতীয় বাংলাদেশ ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

চলচ্চিত্র পরিচালকদের সভাপতি সোহান, মহাসচিব শাহীন সুমন

বিনোদন রিপোর্ট : জাতীয় চলচ্চিত্র দিবসের প্রথম প্রহরে নতুন নেতৃত্ব পেয়ে গেল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি৷ আগামী দুই বছরের জন্য পরিচালকদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে নির্বাচিত হয়েছেন সোহানুর রহমান সোহান। তিনি ১২৯ ভোট পেয়েছেন।

সোহানের প্যানেল থেকেই মহাসচিব নির্বাচিত হলেন ঢাকাই সিনেমার ড্যাশিং নির্মাতা শাহীন সুমন৷ তিনি ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হলেন৷ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এ হক অলিক পেয়েছেন ৬৪ ভোট আর সাফিউদ্দিন সাফির বাক্সে জমা পড়েছে মাত্র ৩৫ ভোট।

অন্যদিকে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার পরিচালক সোহানুর রহমান সোহান হারিয়েছেন কাজী হায়াৎ ও শাহ আলম কিরণকে। কাজী হায়াৎ পেয়েছেন ৮০ ভোট এবং কিরণ পেয়েছেন ৫৫ জনের সমর্থন৷

সমিতির উপ মহাসচিব নির্বাচিত হয়েছেন কবিরুল ইসলাম রানা। তিনি ১৬২ জনের রায় পেয়েছেন তার পক্ষে।

এছাড়া এই নির্বাচনে সহ-সভাপতি হিসেবে ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ। অর্থ সচিব মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) জয়লাভ করেন।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয় শুক্রবার (২ এপ্রিল)। বিএফডিসিতে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকেল ৫টা পর্যন্ত।

২০২১-২০২২ সালের মেয়াদের নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ছিলেন ৩৬১ জন।

Related posts

লকডাউনে গার্মেন্টসহ শিল্প কারখানা খোলা থাকবে

admin

ছাত্রকে বেধড়ক পিটুনির ভিডিও ভাইরাল, সেই শিক্ষক গ্রেপ্তার

admin

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সাজবে ঢাকা, আসবেন বিশ্বনেতারা

admin

Leave a Comment

Translate »