Welcome
খেলাধুলা জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেনের টিকেট বিক্রি শুরু

একুশের আলো ডেস্ক : অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়েছে। করোনাভাইরাসের প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়ায় যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন প্রতিটি ট্রেনের ৫০ ভাগ টিকিট বিক্রি করা হবে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, মঙ্গলবার থেকেই ট্রেনের আসন সংখ্যার অর্ধেক ফাঁকা রেখে টিকেট বিক্রি শুরু করেছেন তারা।

আমাদের সকল ট্রেনে আমাদের যে কয়টি আসন আছে, তার অর্ধেক টিকেট বিক্রি হবে। আর আন্তঃনগর ট্রেনের কিছু অগ্রিম টিকেট বিক্রি আছে। তা যদি ৫০ শতাংশের বেশি হয়ে থাকে, তাহলে কিছু করার নাই। কিন্তু এখন থেকে আর ৫০ শতাংশের বেশি টিকেট বিক্রি করব না।

এদিকে, অযথা কাউন্টারে ভীড় না করার জন্য বলা হয়েছে। এছাড়া, যাত্রীদেরকে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ছাড়া কোনো যাত্রীকে স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে দেয়া হবে না বলেও জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে সূত্র।

সংক্রমণ নিয়ন্ত্রণে এর আগে গত বছরের ৩১ মে একই নিয়ম চালু করেছিল বাংলাদেশ রেলওয়ে। তখনও ৫০ শতাংশ টিকেট বিক্রি হচ্ছিল, তবে ভাড়া বাড়ানো হয়নি। পরিস্থিতির কিছুটা উন্নতি হলে ১৬ সেপ্টেম্বর আবার সব আসনে যাত্রী বহন শুরু হয় ট্রেনে।

Related posts

পাথরঘাটা নাচনাপাড়ায় পনেরো হাজার পরিবার চিকিৎসা সেবা থেকে বঞ্চিত

admin

শ্রীমঙ্গলে এক নারীর মাথার খুলি উদ্ধার

admin

১ জুলাই থেকে বন্ধ হচ্ছে অবৈধ মোবাইল, তবে…!

admin

Leave a Comment

Translate »