Welcome
জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ

এসবির প্রধান হলেন মনিরুল ইসলাম

একুশের আলো ডেস্ক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) কে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) বিশেষ শাখায় (এসবি) পদায়ন করা হয়েছে। অবসরকালীন ছুটিতে যাওয়া বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মীর শহীদুল ইসলাম বিপিএম (বার), পিপিএম এর স্থলাভিষিক্ত হলেন তিনি।

১৪ মার্চ রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মোঃ মনিরুল ইসলাম গোপালগঞ্জ জেলার মোকসেদপুর থানায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৫ সালে ১৫ তম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারি পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক।

চাকরি জীবনে অসামান্য প্রতিভার স্বাক্ষর রেখেছেন গুনী এই ব্যক্তি। বাংলাদেশে জঙ্গিবাদ দমন ও নিয়ন্ত্রণে তিনি কার্যকরী ভূমিকা পালন করেন। অপরাধ দমনে কাজ করতে গিয়ে তিনি দেশ ও বিদেশে অসংখ্য ট্রেনিং ও সেমিনারে অংশগ্রহণ করেছেন। কর্মজীবনে স্বীকৃতি হিসেবে পেয়েছেন বাংলাদেশ পুলিশ পদক ও রাষ্ট্রপতি পুলিশ পদক।

পুলিশের এই চৌকস কর্মকর্তা সর্বশেষ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Related posts

আজ থেকে সীমিত পরিসরে চালু বিআরটিএ’র সেবা

admin

বেসামাল ফেরিঘাট, ঢাকা ছাড়ার হিড়িকে

admin

পাষন্ড জামাইর হাতে শাশুড়ি খুন ঘাতক জামাই আটক

admin

Leave a Comment

Translate »