অগাস্ট ৩, ২০২১
Welcome
জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

ছুটির দিনে দেশের দশ জেলায় সড়ক দুর্ঘটনায় গেলো ২৮ প্রান

একুশের আলো ডেস্ক  || ছুটির দিনে দেশের দশ জেলায় সড়ক দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছেন। এর মধ্যে সিলেটে দুই বাসের সংঘর্ষে উভয় বাসের চালকসহ আটজন। বগুড়ায় বাসচাপায় প্রাণ গেছে অটোরিকশায় থাকা চার আরোহীর, একই দিন বগুড়ার দুপচাঁচিয়াতে ট্রাকের চাপায় ব্যাটারিচালিত ইজি বাইকের চালকসহ ২ জন নিহত হয়েছেন। ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত হয়েছেন। বরিশালের চরমোনাই মাহফিলে জুমার নামাজে যাওয়ার পথে ট্রাকের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন দুই বন্ধু। চুয়াডাঙ্গায় ভ্যান উল্টে নিহত হয়েছেন একজন আর শেরপুর পৌর শহরে ট্রাকের ধাক্কায় একজনের মৃত্যু হয়েছে। হবিগঞ্জে বাসের চাপায় আবেদুর রহমান সোহাগ (১৮) নামে এক ইজিবাইকচালকের মৃত্যু হয়েছে। সুনামগঞ্জের পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। ঝিনাইদহের তিন মোটরসাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এদিন সন্ধ্যায় চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় পিকআপের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবরে এসব তথ্য জানা গেছে।

সিলেট
সিলেটের দুর্ঘটনাটি হয় সকাল সাতটার দিকে, ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুরে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, সিলেটগামী লন্ডন এক্সপ্রেস ও ঢাকাগামী এনা পরিবহনের মধ্যে সংঘর্ষে ঘটনাস্থলেই মারা যান চারজন, বাকি চারজন মারা যান সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের উপপরিচালক কোবাদ আলী সরকার জানান, গাড়ি সব সময় রাস্তায় বাঁ পাশ দিয়ে চলার কথা। দুর্ঘটনাকবলিত এনা পরিবহন বাঁ পাশেই ছিল। কিন্তু সিলেটগামী লন্ডন এক্সপ্রেস বাঁ পাশ ছেড়ে ডান পাশে চলে যায়। ডান পাশে গিয়ে বিপরীত দিক থেকে আসা এনা বাসকে ধাক্কা দেয়।

‘শুক্রবার সকালে খুব বেশি কুয়াশা ছিল না। ধারণা করছি, লন্ডন এক্সপ্রেসের চালক স্টিয়ারিংয়ের নিয়ন্ত্রণ হারালে বাসটি ভুল ট্র্যাকে চলে যায়। এ কারণেই দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। তবে দুর্ঘটনার আসল কারণ তদন্তে পর জানা যাবে।

নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জয়নাল আবেদীন। তারা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সালমান ও ছাতকের রহিমা বেগম, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নুরুল আমিন ও সাগর, সিলেটের ওসমানী নগরের মঞ্জুর আহমদ মঞ্জু ও জাহাঙ্গীর হোসেন, সিলেট নগরের আখালিয়ার শাহ কামাল এবং চুয়াডাঙ্গার আল মাহমুদ সাদ ইমরান খান।

গুড়া

ভোরের আলো ফুটতেই বগুড়ার শাজাহানপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে বাসচাপায় অটোরিকশার চার আরোহী নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে দুজন হলেন শাজাহানপুরের ডেমাজানি এলাকার কালিদাস ও ধুনট উপজেলার আনারপুরের শাহ জামাল। অন্য দুজনের পরিচয় এখনও জানা যায়নি।

বগুড়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা বজলুর রশিদ জানান, অটোরিকশাটি ভোর ৬টার দিকে শেরপুর উপজেলা থেকে বগুড়া শহরের দিকে যাচ্ছিল। মাঝিড়ায় এমপি চেকপোস্টের এলাকায় পেছন থেকে শাওন পরিবহনের একটি বাস একে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন যাত্রীর মৃত্যু হয়। আহত আরেকজনকে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।

শাজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, বাসের চালক ও হেলপার পালিয়ে গেছেন। তবে হাইওয়ে পুলিশ বাসটি জব্দ করেছে।

শেরপুর হাইওয়ে পুলিশের এসআই মো. হামিদ বলেন, ‘দুর্ঘটনার পর রাস্তায় কিছুক্ষণের জন্য যানজট সৃষ্টি হয়েছিল। তবে এখন সব ঠিক আছে।

এ দিকে, একই দিন বগুড়ার দুপচাঁচিয়াতে ট্রাকের চাপায় ব্যাটারিচালিত ইজি বাইকের চালকসহ ২ জন নিহত হয়েছেন। শুক্রবার বেলা আড়াইটার দিকে বগুড়া-নওগাঁ সড়কের টিশিগারি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহতরা হলেন, দুপচাঁচিয়ার মোড় গ্রামের আব্দুল কাদের এর ছেলে চালক রাসেল (৩৫) ও বেলাইল গ্রামের ফজলুর রহমানের ছেলে মুক্তার হোসেন (৩৫)।

বগুড়ার দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান আলী জানান, দুপুর আড়াইটার দিকে ব্যাটারিচালিত ইজিবাইক নওগাঁ-বগুড়া সড়কে পৌঁছার পর পেছন থেকে আসা একটি ট্রাক ইজিবাইকটিকে ধাক্কা দেয়। এতে ইজিবাইক দুমরে মুচড়ে ঘটনাস্থলেই ওই দুইজনের মৃত্যু হয়।

ময়মনসিংহ
ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলার মেকিয়ারকান্দা বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার খরিয়া গ্রামের সাবির উদ্দিনের ছেলে জাহিদ হাসান রাসেল ও বাঘবেড় গ্রামের কুতুব উদ্দিনে ছেলে শহীদুল কায়সার রনি।

ধোবাউড়া থানার ওসি (তদন্ত) মো. চাঁদ মিয়া বলেন, সকালে মোটরসাইকেলে উপজেলা শহরের দিকে যাচ্ছিলেন রাসেল ও রনি। মেকিয়ারকান্দা বাজারের কাছে পৌঁছালে বিপরীত থেকে আসা রডবোঝাই একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলটি খাদে পড়ে গিয়ে ঘটনাস্থলেই রাসেল নিহত হন। আহত রনিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় ট্রাকচালক ও হেলপারকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বরিশাল
বরিশালের চরমোনাই মাহফিলে জুমার নামাজে যাওয়ার পথে ট্রাকের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন দুই বন্ধু। বরিশালের শহিদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে শুক্রবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শরীফ শেখ ফরিদপুর জেলার ভাঙ্গা থানার আলগী এলাকার বাসিন্দা। আর নিহত আল আমিনও ওই এলাকারই।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের এসআই সগির হোসেন জানান, ফরিদপুর থেকে মোটরসাইকেলে করে চরমোনাই মাহফিলে জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন ওই দুই যুবক।

সেতুর ঢালে বিপরীতমুখী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। আহত অবস্থায় মোটরসাইকেলের দুই আরোহীকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক প্রথমে শরীফকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আল আমিনের।

ওসি আরো জানান, মরদেহ দুটি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনাস্থল থেকে দুইটি যানই পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় সকাল ৯টায় পাখিভ্যান নামে স্থানীয়ভাবে পরিচিত ব্যাটারিচালিত ভ্যান উল্টে শিপন আলী নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। উপজেলার খাসকররা ভূমি অফিসের সামনে ওই দুর্ঘটনা ঘটে।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির ঘটনাটি নিশ্চিত করেছেন।

নিহত শিপনের বাড়ি উপজেলার পাইকপাড়া গ্রামে। আহতরা হলেন, শিপনের ছোট ভাই রিপন আলী ও পাখিভ্যানচালক ইকরামুল কবির।

পাখিভ্যানের আহত চালক ইকরামুল কবির জানান, শিপনের শ্যালকের ছেলের সুন্নতে খৎনার মাংস কেনার জন্য পাখিভ্যানে সরোজগঞ্জ বাজারে যাচ্ছিলেন তারা। এ সময় খাসকররা ভূমি অফিসের সামনে পৌঁছালে তিনি নিয়ন্ত্রণ হারান। এতে পাখিভ্যানটি উল্টে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে চিকিৎসক শিপনকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহবুবুর রহমান জানান, অতিরিক্ত রক্তক্ষরণে শিপনের মৃত্যু হয়েছে। আহতরা সেখানেই চিকিৎসাধীন। হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

শেরপুর
শেরপুর পৌর শহরের চাপাতলি এলাকায় সার্কিট হাউসের সামনে ট্রাকচালক নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই নিহত হন আমেনা পারভিন নামে ওই পথচারী।

তার বাড়ি পৌরসভার বাগরাকসা মহল্লায়।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন জানান, বরগুনা থেকে শেরপুরগামী পানবোঝাই ট্রাকটি সার্কিট হাউসের সামনে পৌঁছালে চালক এর নিয়ন্ত্রণ হারায়। তখন রাস্তার পাশ দিয়ে হাঁটতে থাকা আমেনাকে চাপা দিয়ে পাশের খাদে পড়ে যায় ট্রাকটি।

ওসি জানান, দুর্ঘটনার পর চালক পালিয়ে গেছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

হবিগঞ্জ
হবিগঞ্জে বাসের চাপায় আবেদুর রহমান সোহাগ (১৮) নামে এক ইজিবাইকচালকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন যাত্রী।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের জগতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহাগ জেলার চুনারুঘাট উপজেলার হাঁসারগাঁও গ্রামের আব্দুল আজিদের ছেলে।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পাশাপাশি আহতরা একই হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় পুলিশ গাড়ি দু’টি জব্দ করেছে।

সুনামগঞ্জ
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগরে পাথর বোঝাই একটি হ্যান্ডট্রলির নিচে চাপা পড়ে তানজিদ আহেম্মদ (৫) নামের শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলার মধ্যনগর থানাধীন বংশিকুন্ডা উত্তর ইউনিয়নের মহেষখলা বাজার সংলগ্ন রাস্তায় এ দুর্ঘটনাটি ঘটে।

নিহত শিশু তানজিদ মধ্যনগর থানাধীন বংশিকুন্ডা উত্তর ইউনিয়নের সায়েদপাড়া গ্রামের ওয়াসিম মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৯টার দিকে পাশের তাহিরপুর উপজেলার বাগলি এলাকা থেকে পাথর বোঝাই  হ্যান্ডট্রলিটি নেত্রকোনার কলমাকান্দা উপজেলা সদরে যাওয়ার উদ্দেশ্য যাচ্ছিল। সকাল সাড়ে দশটার দিকে হ্যান্ডট্রলিটি মহেষখলা বাজার সংলগ্ন রাস্তায় আসা মাত্রই শিশু তানজিদ চলন্ত হ্যান্ডট্রলিটির সামনে দৌড় রাস্তা পার হওয়ার সময় হ্যান্ডট্রলিটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

মধ্যনগর থানার ওসি নির্মল দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে কোন খভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই শিশুটির লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় মোটর সাইকেল দুর্ঘটনায় এক পথযাত্রী নিহত হয়েছে। আজ শুক্রবার বেলা দেড় টায় উপজেলার বাহাড়া ইউনিয়নের সুলতানপুর গ্রামের মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যাক্তি সুলতানপুর গ্রামের আক্কাস মিয়া(৫৫)।

শাল্লা থানার অফিসার ইনচার্জ নাজমুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মোটর সাইকেল দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। তবে গাড়ির চালক হৃদয় দাসকে আটক করা হয়েছে।

কক্সবাজার
চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় পিকআপের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মহাসড়কের বানিয়ারছড়া আমতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুইজন হলেন, বরইতলী ইউনিয়নের মাহমুদনগর এলাকার নেজাম উদ্দিনের ছেলে মো. ছোটন (২২) ও রামু উপজেলার গর্জনিয়া এলাকার আমির হোসেনের ছেলে শামসুল আলম (২০)।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই সিরাজুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। নিহত দুইজনের লাশ উদ্ধার করা হয়। আইনী প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঘাতক পিকআপটি পালিয়ে যায়।

ঝিনাইদহ 
ঝিনাইদহের কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের পাতবিলা নামক স্থানে তিন মোটরসাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুইজন। শুক্রবার বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বলেন, নিহত সৌভিক বিশ্বাস মোটরসাইকেলযোগে কালীগঞ্জ থেকে কোটচাঁদপুরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে পাতবিলা তেলপাম্পের সামনে পৌঁছলে কালীগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস ক্রস করার সময় বাসের পেছন থেকে একটি মোটরসাইকেল বাসটিকে ওভারটেক করতে যায়। ফলে দুই মোটসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় কালীগঞ্জের দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ওই দুই মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই সৌভিক মারা যান। এ সময় আহত হন আরও চার মোটরসাইকেল আরোহী। এর মধ্যে সোহেল ও আকরাম যশোর সদর হাসপাতালে মারা গেছেন।

 

Related posts

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ

admin

পাথরঘাটায় নির্বাচন-পরবর্তী সহিংসতা আহত-২

admin

আজও মৃত্যু ও শনাক্তের শীর্ষে খুলনা বিভাগ

admin

Leave a Comment

Translate »