Welcome
খেলাধুলা জাতীয় বিনোদন ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

কারাগারে লেখকের মৃত্যু: আইন বাতিলের দাবিতে শাহাবাগে অবরোধ

একুশের আলো ডেস্ক || কারাগারে বন্দিদশায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীর শাহাবাগে অবরোধ কর্মসূচি পালন করেছেন প্রগতিশীল ছাত্ররা।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে শাহবাগ মোড় অবরোধ করে প্রতিবাদ-বিক্ষোভে নামে ছাত্রসংগঠনগুলো। এতে চারদিকের যান চলাচল অনেকটা স্থবির হয়ে পড়লেও শুক্রবার ছুটির দিন হওয়ায় ভোগান্তি অনেকটা কম।

এসময় অবরোধে অংশ নেয়া ছাত্ররা লেখক মুশতাকের মৃত্যুর দায় সরকারকে নিতে হবে উল্লেখ করে অনতিবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

আজ বিকাল ৩ টায় শাহবাগ জাদুঘরের সামনে মুশতাক আহমেদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দী লেখক মুশতাক আহমেদ (৫৩) বৃহস্পতিবার সন্ধ্যায় কাশিমপুর কারাগারে মারা যান। কারা সূত্রে জানা গেছে, সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মুশতাক আহমেদ। তাকে প্রথমে কারা হাসপাতালে নেয়া হয়। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

অসুস্থ মুশতাক আহমেদ গত বছরের মে মাস থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দী ছিলেন।

তিনি লালমাটিয়ায় স্ত্রী ও বৃদ্ধ বাবা-মায়ের সঙ্গে থাকতেন। তিনি বাবা-মায়ের একমাত্র ছেলে সন্তান। বাণিজ্যিকভাবে দেশে কুমির চাষের অন্যতম প্রবক্তাও ছিলেন তিনি।

গত বছরের মে মাসে রমনা থানায় মুশতাকসহ ১১ জনের বিরুদ্ধে র‌্যাব তিনটি মামলা করে। গত ১১ জানুয়ারি ডিজিটাল‌ নিরাপত্তা আইনের মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, লেখক মুশতাক আহমেদ ও রাষ্ট্রচিন্তার কর্মী দিদারুল ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

Related posts

তালতলীতে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে ১৩টি দোকান পুড়ে ছাই

admin

অসামাজিক কার্যকলাপের দায়ে আবাসিক হোটেল থেকে ৪ জনকে গ্রেফতার

admin

রাজধানীর মালিবাগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শিশুসহ তিনজনের মৃত্যু

admin

Leave a Comment

Translate »