Welcome
খেলাধুলা জাতীয় ব্রেকিং নিউজ ভিডিও নিউজ

নেত্রকোনায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এম.এ.সেলিম নেত্রকোনা জেলা প্রতিনিধি ||
‘মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান’ এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো সোমবার সকাল সাড়ে ১০ টায় নেত্রকোনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র সভা কক্ষে এই সেমিনারের আয়োজন করে।

নেত্রকোনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ পীযুষ কান্তি সরকারের সভাপতিত্বে প্রশিক্ষক সৈয়দ শাকিল মোস্তফা’র সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র অতিরিক্ত মহা-পরিচালক (যুগ্ম সচিব) মীর খায়রুল আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মনির হোসেন, সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, নেত্রকোনা প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও মেদনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিল্লুর রহমান খান নোমান, সিংহের বাংলা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, ঠাকুরাকোনা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সমাজ সেবা অফিসার তারেক হোসেন প্রমুখ।

সেমিনারে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রশিক্ষক মোঃ মোরাদ হোসেন।

সেমিনারে বক্তারা বলেন, বিদেশগামী কর্মীরা আমাদের রেমিটেন্স যোদ্ধারা। তারা বিদেশে গিয়ে হাড়ভাঙ্গা পরিশ্রম করে যে বৈদেশিক মুদ্রা উপার্জন করেন তা আমাদের দেশে পাঠিয়ে দেশের অর্থনীতির চাকাকে সচল করেন। বিদেশগামী প্রত্যেক কর্মীকে প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়ে বৈধভাবে বিদেশ যাওয়ার উপর গুরুত্বারোপ করেন।

Related posts

মাস্ক ব্যবহারে সরকারের নতুন ৮ নির্দেশনা

admin

করোনা রোধে মানুষকে বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ : প্রধানমন্ত্রী

admin

উপকূলবর্তী বন্দরসমূহকে ২ নম্বর বিশেষ সংকেত জারি

admin

Leave a Comment

Translate »