অগাস্ট ৩, ২০২১
Welcome
আন্তর্জাতিক জাতীয় বাংলাদেশ বিনোদন

টিকা নিলেন ৪৬,৫০৯ জন, নিবন্ধন করেছেন পাঁচ লাখেরও বেশি

একুশের আলো ডেস্ক || দেশব্যাপী টিকাদান শুরুর দ্বিতীয় দিনে সারাদেশে ৪৬ হাজার ৫০৯ জন টিকা গ্রহণ করেছেন।

এছাড়া সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৬টা পর্যন্ত টিকাদানের জন্য অনলাইনে সর্বমোট নিবন্ধন করেছেন পাঁচ লাখ ১২ হাজার পাঁচজন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টিকাদান শুরু হওয়ার গত দুই দিনে ৭৭ হাজার ৬৬৯ জন করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। এর মধ্যে ৫৯ হাজার ৭০০ জন পুরুষ এবং ১৭ হাজার ৯৬৯ জন নারী টিকা গ্রহণ করেছেন।

এর আগে, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে দেশে ব্যাপকভাবে টিকাদান কর্মসূচি শুরু করা হয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ সারা দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হচ্ছে। টিকাদানের প্রথম দিন মোট ৩১ হাজার ১৬০ জনকে টিকা দেয়া হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে রোববার বিকালে টিকাদান সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল।

বর্তমানে বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ৭০ লাখ ডোজ রয়েছে এবং করোনার টিকা নিতে চাইলে www.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

ভারতের উপহার হিসেবে সেরাম ইনস্টিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার ২০ লাখ ডোজ গত ২১ জানুয়ারি বাংলাদেশে এসে পৌঁছে। এরপর ২৫ জানুয়ারি সেরাম থেকে বাংলাদেশের ক্রয় করা কোভিশিল্ডের প্রথম চালানের ৫০ লাখ ডোজ নিরাপদে ঢাকায় আসে।

গত ২৭ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পরীক্ষামূলক টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভার্চ্যুয়াল উপস্থিতিতে পাঁচজনকে টিকা দেয়া হয়।

 

Related posts

ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনের

admin

লকডাউনের মেয়াদ বাড়লো ১৬ মে পর্যন্ত, চলবে পরিবহন!

admin

এমপি পদ হারাচ্ছেন হাজী সেলিম!

admin

Leave a Comment

Translate »